সমাজের আলো ঃ মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গোকুল চন্দ্র মন্ডল নামের এক কৃষকের জমি দখলের অভিযোগ উঠেছে। চেয়ারম্যানের বিপক্ষে অবস্থান নেয়ায় আব্দুল জলিল ও ইয়াছিনের নেতৃত্বে ৩০/৩৫ জন লাঠিয়াল দিয়ে জমি দখল করা হয়েছে বলে অভিযোগ। শনিবার সকাল ছয়টার দিকে ঘটনাটি ঘটে শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জের জেলেখালী বাজারের পাশে।

গোকুল চন্দ্র মন্ডলের মেয়ে সুপ্রভা মন্ডল জানান, আব্দুল জলিল কাগুজী ও ইয়াছিনের নেতৃত্বে আকরাম, তাজউদ্দীন, রাকিব, রবিউল, আছু গাজীসহ ৩০/৩৫ জন লাঠিয়াল শনিবার সকালে তাদের জমি দখল করে নেয়। এসময় জমিতে যেয়ে বাঁধা দেয়ার চেষ্টা করা হলে তার পিতাসহ পরিবারের সদস্যদের অবরুদ্ধ করে রাখা হয়। সুপ্রভা মন্ডল অভিযোগ করেন ইউপি চেয়ারম্যান অসীম কুমার মৃধার নির্দেশে জমি দখলের কথা জানিয়েছে আব্দুল জলিল। তার দাবি চেয়ারম্যানের কাছে বিষয়টি জানানো হলে তিনি দুর্ব্যবহার করেন এবং তার ইউনিয়নে অন্য কারও হস্তক্ষেপ মেনে নেবেন না বলেও সাফ জানিয়ে দেন।

বৃদ্ধ কৃষক গোকুল চন্দ্র মন্ডল জানান, কয়েক বছর আগে থেকে জেলেখালী বাজারের ঐ জমি ক্রয়সুত্রে তিনি ভোগ দখল করছিলেন। কোনরুপ কাগজপত্র না থাকার পরও আকস্মিকভাবে শনিবার সকালে জলিল ও ইয়াছিনের নেতৃত্বে লাঠিয়ালরা তা দখল করে নিয়েছে। ইউনিয়ন পরিষদের একটি বিচারে চেয়ারম্যানের বিরুদ্ধে আর্থিক সুবিধা গ্রহনের অভিযোগ তোলায় ক্ষুব্ধ হয়ে লোকজন দিয়ে তিনি জমি দখল করিয়েছেন বলেও দাবি বৃদ্ধ কৃষকের।

জমি দখলের বিষয়ে আব্দুল আজিজ জানান, তার ব্যবসা প্রতিষ্ঠান সংলগ্ন ৬ শতাংশ জমি নিয়ে গোকুল মন্ডলের সাথে তার বিরোধ রয়েছে। আশ্বিন মাস পড়ে যাওয়ায় চেয়ারম্যান নিজ দায়িত্বে পাতা সংগ্রহ করে সেখানে ধান লাগিয়েছে।

চেয়ারম্যান অসীম কৃমার মৃধা জানান, উপজেলা চেয়ারম্যানের অসুস্থতার কারনে জমির মালিকানা সংক্রান্ত সালিশ দেরী হচ্ছে বিধায় নিজ দায়িত্বে আমি জমিতে ধান রোপন করেছি। পরবর্তীতে উপজেলা চেয়ারম্যানের সালিশে জমির মালিকানা যার পক্ষে যাবে, ফসল তাকে দেয়া হবে উল্লেখ করে সেখানে নিজের ব্যক্তিগত স্বার্থ নেই বলেও দাবি করেন।




Leave a Reply

Your email address will not be published.