সমাজের আলো : সাতক্ষীরার তালা উপজেলার ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবসের র‍্যালিতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নামে স্লোগান দেওয়ার একটি ভিডিও প্রকাশ করেন সমিজের আলো। এ নিয়ে সাধারন মানুষের মধ‍্যে ক্ষোভ দেখে দেয়। প্রতিবেদনের সুত্র ধরে শিক্ষক হাসিবুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।রোববার (২৭ মার্চ) দুপুরে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি তাকে সাময়িক বরখাস্তের পর কারণ দর্শানোর নোটিশ দিয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

তিনি স্কুলের ধর্মের শিক্ষক ও তালা উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক।সাময়িক বরখাস্ত হওয়া শিক্ষক হাসিবুর রহমান স্লোগান দেওয়ার বিষয়টি স্বীকার করে কাজটি ভুল হয়েছে দাবি করেন। সেইসঙ্গে স্কুলের মাইকে সবার উদ্দেশ্যে ক্ষমা চেয়েছেন।ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাকির হোসেন বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষে শনিবার সকাল ৮টার দিকে বিদ্যালয় থেকে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বিদ্যালয় থেকে বের হয়ে স্থানীয় বালিয়াবাজার হয়ে আবার বিদ্যালয় চত্বরে এসে শেষ হয়। র‍্যালি শেষ হওয়ার পর স্থানীয় কয়েক ব্যক্তি এসে বলেন, র‍্যালির দায়িত্বে থাকা শিক্ষক হাসিবুর রহমান দীর্ঘ সময় শিক্ষার্থীদের নিয়ে ‘জিয়া তোমায় মনে পড়ে, আজকের এই দিনে’ স্লোগান দেন।

হাসিবুরের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি তা স্বীকার করেন। পরবর্তীতে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ছাড়াও অন্য সদস্যদের বিষয়টি জানানো হয়। রোববার বিদ্যালয়ের সভায় শিক্ষক হাসিবুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি তাকে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না জানতে চেয়ে নোটিশ দেওয়া হয়েছে। এ ছাড়া বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি প্রহ্লাদ চন্দ্র হালদারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *