সমাজের আলো : ব্যাপক আলোচিত ও বিতর্কিত সাবেক তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে শারীরিক নির্যাতন এবং প্রাণনাশের হুমকির অভিযোগ এনেছেন তার স্ত্রী ডা. জাহানারা এহসান। গতকাল দুপুরে নিজের পরিচয় গোপন করে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে পুলিশের কাছে এ অভিযোগ করেন তিনি। পরে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরিও করেন তিনি। থানা সূত্র জানায়, দুপুরে ডা. জাহানারা ফোন করে জানান, তাকে মারধর করা হচ্ছে। এমনকি প্রাণনাশের হুমকিও দেয়া হচ্ছে। জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে বিষয়টি ধানমন্ডি থানা পুলিশকে জানানো হলে এরপরই পুলিশের একটি টিম সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বাসায় যায়। এ সময় স্ত্রী জাহানারা স্বামীর বিরুদ্ধে নির্যাতন ও প্রাণনাশের হুমকির অভিযোগ আনেন। ডা. মুরাদ হাসানকে তখন বাসায় পায়নি পুলিশ।

পরে পুলিশের সঙ্গে থানায় এসে নিজের এবং সন্তানদের জীবনের নিরাপত্তা চেয়ে একটি লিখিত অভিযোগ করেন।জিডিতে জাহানারা বলেন, ধানমন্ডির ৩০/এ ফ্ল্যাট-ডি-১ রোড নতুন ১৫ নম্বর, পুরাতন ২৮ নম্বর বাসায় থাকেন তারা। ডা. মুরাদ হাসানের সঙ্গে ১৯ বছর আগে তার বিয়ে হয়। তাদের সংসারে দু’টি সন্তান রয়েছে। জিডিতে বলেন, আমার স্বামী বর্তমানে সরকারের এমপি এবং সাবেক প্রতিমন্ত্রী। সাম্প্রতিক সময়ে ডা. মুরাদ হাসান কারণে-অকারণে আমাকে এবং সন্তানদের অকথ্য ভাষায় গালিগালাজসহ শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করছেন। হত্যার হুমকিও দিচ্ছেন। বৃহস্পতিবার দুপুর আনুমানিক ২টা ৪৫ মিনিটে আগের ন্যায় আমাকে এবং আমার সন্তানদের গালিগালাজ করেন ডা. মুরাদ। মারধর করার জন্য উদ্যত হলে আমি জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করি। এ সময় ধানমন্ডি থানা পুলিশ উল্লিখিত বাসার ঠিকানায় পৌঁছলে ডা. মুরাদ হাসান বাসা থেকে বেরিয়ে যান।

জিডিতে ডা. জাহানারা এহসান বলেন, আমি নিরাপত্তাহীনতায় আছি। ডা. মুরাদ আমাকে এবং আমার সন্তানদের যে কোনো সময় ক্ষতি করতে পারে। এ বিষয়ে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া মানবজমিনকে বলেন, দুপুরের পরে ধানমন্ডির সংশ্লিষ্ট এলাকায় মোবাইল পেট্রোলিংয়ে থাকা সদস্যরা ৯৯৯ থেকে কল পেয়ে সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বাসায় তাৎক্ষণিকভাবে যায়। ঘটনাস্থলে পৌঁছলে ডা. মুরাদের স্ত্রী ডা. জাহানারা এহসান স্বামীর বিরুদ্ধে নির্যাতন ও প্রাণনাশের হুমকির অভিযোগ করেন। এ বিষয়ে তিনি ইতিমধ্যে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। এটাকে অভিযোগ হিসেবে আমলে নিয়ে তদন্ত শেষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

বিতর্কিত বক্তব্য, চিত্রনায়িকা মাহিয়া মাহিকে টেলিফোনে ধর্ষণের হুমকি দেয়ার টেপ ফাঁস হওয়ার পর প্রতিমন্ত্রীর পদ ছাড়েন মুরাদ হাসান। এরপর দলীয় পদ ছাড়তে হয় তাকে। প্রতিমন্ত্রী ও দলীয় পদ হারানোর পর দেশ ছাড়ার চেষ্টা করেন তিনি। ঢাকা থেকে কানাডা যাওয়ার পর সেখানে বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হয় তাকে। পরে বাধ্য হয়ে দেশে ফিরে আসেন মুরাদ। দেশে আসার পর তিনি আর প্রকাশ্যে আসেননি। কোথায় অবস্থান করছেন এটিও স্পষ্ট ছিল না। স্ত্রীর অভিযোগে স্পষ্ট হয় যে, তিনি তার ধানমন্ডির বাসায়ই অবস্থান করছিলেন।




Leave a Reply

Your email address will not be published.