বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের রামপাল বাংলাদেশ – ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্ট থেকে ৪০০ কেজির বেশী তামার তার অভিনব কায়দায় ট্রাকের চেসিসের ভেতরে বহন করে নেওয়ার সময় ট্রাক সহ ২ জন কে আটক করেছে ৩ আনসার ব্যাটালিয়ন রামপাল ক্যাম্প।

৩ আনসার ব্যাটালিয়ন, ইলাইপুর, রূপসা, খুলনার নিরাপত্তার দায়িত্বে মোতায়েনকৃত ব্যাটালিয়ন আনসার সদস্যদের মাধ্যমে গতকাল রাত ৮.০০ টার দিকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের মূল ফটকে চোরাই ভাবে ৪১৪ কেজি তামার তার বহনকারী একটি ট্রাক যার নাম্বার ( যশোর – ট – ১১-৪৯০৬ ) টাটা গাড়িসহ ড্রাইভার মো: কামাল হোসেন (৪৪), পিতা- মৃত: নজরুল ইসলাম, ঝিকরগাছা,যশোর ও হেলপার মো: মেহেদী হাসান (১৮), পিতা – আব্দুল কাদের, শ্যামনগর, সাতক্ষীরা নামে ০২( দুই) চোরকে আটক করা হয়েছে।

“শান্তি শৃংখলা উন্নয়নে ও নিরাপত্তায় সর্বত্র আমরা” এই শ্লোগান নিয়ে দুর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

এরই ধারাবাহিকতায় “রামপাল বাংলাদেশ – ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্ট কোম্পানি লিমিটেড” এ ৩ আনসার ব্যাটালিয়ন রামপাল ক্যাম্পে মোতায়েনকৃত ব্যাটালিয়ন আনসার সদস্যরা সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব্ পালন করে আসছে এবং বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে বিভিন্ন প্রকার মূল্যবান চোরাই মালামাল সহ চোর আটক করেছে। তারই ধারাবাহিকতায় পরিচালক চন্দন দেবনাথের নির্দেশনায় রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রে মোতায়েনকৃত ৩ আনসার ব্যাটালিয়নের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। আটককৃত মালামালের ট্রাক সহ বর্তমান বাজার মূল্য ৪৭,৪৫,২০০/- তার মধ্যে উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ৭,৪৫,২০০/- এবং ট্রাকের মূল্য ৪০,০০,০০০/- টাকা প্রায়)।

ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথ বলেছেন, এ জাতীয় রাষ্ট্রীয় সম্পদ চুরির সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনানুক ব্যাবস্থা গ্রহন করা হবে এবং ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে । তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক উদ্ধারকৃত মালামাল সহ আসামিকে পুলিশে সোপর্দ করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.