সাগর তালুকদার রনি,বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগঞ্জে উত্তরণের উদ্যোগে ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের কারিগরি সহযোগিতায় এবং গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডার আর্থিক সহযোগিতায় ইয়ুথ এ্যাম্পাওয়ার্ড প্রকল্পের অবহিতকরণ সভা মোরেলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ্যাড. মোঃ আমিরুল আলম মিলন। বিশেষ

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড. মোঃ শাহ-আলম বাচ্চু ওয়ার্ল্ড ভিশন, বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার ফ্রান্সিস মন্ডল।
সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম । প্রকল্পের বিস্তারিত তথ্য ও উপাত্ত তুলে ধরেন ইয়ুথ এ্যাম্পাওয়ার্ড প্রকল্পের সমন্বয়কারী মোঃ সৈয়দ আহম্মেদ।

সভায় প্রধান অতিথি বলেন, আমাদের স্বাধীনতার স্বপ্ন ছিল দেশের সকল জনগোষ্ঠীর আত্মমর্যাদাশীল জীবন গড়ে তোলা। কিন্তু অর্ধেক জনগোষ্ঠী নারী ও কন্যাশিশুদের জন্য আত্মমর্যাদাশীল জীবন তৈরি করতে না পারলে আমাদের স্বাধীনতার স্বপ্ন পূরণ হবে না।

কন্যাশিশুদের অধিকার হরণের একটি বড় ক্ষেত্র হচ্ছে বাল্যবিবাহ। বাল্যবিবাহের ফলে শুধু কন্যাশিশুই ক্ষতিগ্রস্থ হয় না ক্ষতিগ্রস্থ হয় আমাদের সমাজ। তাই বাল্যবিবাহ প্রতিরোধে এ বিষয়ে সচেতনতা বাড়ানো গেলে কিছুটা হলেও প্রতিরোধ করা যাবে বলে আমার মনে হয়। সভায় আরও উপস্থিত ছিলেন প্রজেক্ট অফিসার অনিমেষ পাল,কাজী ফারহানা ও টেকনিক্যাল অফিসার বিভুদান
বিশ্বাস মার্টিন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন অফিসার ইসরাত জাহান ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম, হোগলাবুনিয়া ইউনিয়ন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আকরামুজ্জামান, খাউলিয়া ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার সাইদুর রহমান, মোরেলগঞ্জ সদর ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্লা প্রমুখ। সভায় শিক্ষক, সাংবাদিক, মসজিদের ইমামসহ বিভিন্ন শ্রেণি পেশার আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published.