ফরহাদ আহমেদ,জীবননগর,চুয়াডাঙ্গাঃ
‘রক্তদান সংঘবদ্ধতারই প্রকাশ, এ কাজে যুক্ত হোন, জীবন বাঁচান’ (ডোনেটিং ব্লাড ইজ এন অ্যাক্ট অব সলিডারিটি, জয়েন এফোর্ট এন্ড সেভ লাইভস)।

বিশ্ব রক্তদাতা দিবসটি উপলক্ষে FSDO সেচ্ছাসেবী সংগঠন আলোচনা সভা ও ফ্রি রক্ত দান সহ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করে।

মঙ্গলবার (১৪ জুন) সকাল ১১টার সময় চুয়াডাঙ্গা জেলাতে ফ্রী রক্তদান কর্মসূচি শুরু করেন FSDO স্বেচ্ছাসেবী সংগঠন চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি তুহিনুজ্জামান,এ সময় আরো উপস্থিত ছিলো চুয়াডাঙ্গা সদর উপজেলা শাখার সভাপতি শুভ আহাম্মেদ শাকিব ও জীবননগর উপজেলা শাখার সভাপতি মাসুদ রানা৷ এছাড়াও উপস্থিত ছিলো চুয়াডাঙ্গা জেলার সকল সদস্যরা।

FSDO স্বেচ্ছাসেবী সংগঠন
এর চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি তুহিনুজ্জামান বলেন, আন্তর্জাতিক রক্তদাতা দিবস উপলক্ষে আয়োজিত আজকের এই রক্তদান কর্মসূচির মূল উদ্যেশ্য হলো মানুষকে স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করা। একজন সুস্থ প্রাপ্ত বয়স্ক মানুষ প্রতি তিন মাস পর পর রক্ত দিতে পারে। কিন্তু এ সহজ বিষয়টি অনেকেরই জানা নেই। আপনার দেওয়া এক ব্যাগ রক্তে একটি প্রাণ বেঁচে যেতে পারে। তাই নিজে করতে দিতে এবং অপরকে রক্তদানে উৎসাহিত করতে সকল শ্রেণী পেশার মানুষকে আহ্বান জানান তিনি।

FSDO চুয়াডাঙ্গা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাদিয়া ইসলাম বলেন, সন্তান জন্মের সময় রক্তের অভাবে অনেক মা প্রাণ হারান। তাই এ সকল দরিদ্র ও অবহেলিত জনগোষ্ঠীর কোনো মা যেন রক্তের অভাবে প্রাণ হারাতে না হয় সেজন্য আমাদের সংগঠন দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। ভবিষ্যতে ও তাদের সংগঠন এসকল কাজে জোরালো ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। পরে সংক্ষিপ্ত আলোচনা শেষে FSDO চুয়াডাঙ্গা জেলা শাখার সদস্যরা আয়োজিত দিনব্যাপী ফ্রি রক্তদান কর্মসূচিতে আবারো যোগ দেন।




Leave a Reply

Your email address will not be published.