সমাজের আলো : দেশের সরকারি-বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে ৩৬ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে।সোমবার (৩১ জানুয়ারি) তাদের হাতে নিয়োগ ও সুপারিশপত্র তুলে দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ উপলক্ষে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে বিভিন্ন বিষয়ে নিয়োগের সুপারিশ পাওয়া দুই হাজার ৬৫ জন এবং এনটিআরসির মাধ্যমে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকতার জন্য সুপারিশ প্রাপ্ত ৩৪ হাজার ৭৩ জন শিক্ষককে নিয়োগ দেন।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, আমরা শিক্ষার মানে যে পরিবর্তন আনতে চাইছি, তাতে সব থেকে বড় ভূমিকা শিক্ষকের। তাই বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকদের আরও দক্ষতা অর্জন করতে হবে। এখন আমাদের দেশ প্রযুক্তিতে অনেক এগিয়েছে।আমাদের শিক্ষকদের বলব প্রযুক্তিকে কাজের হাতিয়ার করে নিন, তাহলে আরও ভালো হবে।মন্ত্রী বলেন, প্রাক চাকরির যে প্রতিবেদন, তা এখনও চলমান। তবে করোনাকালীন সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রয়োজনীয়তা উপলব্ধি করে শর্তসাপেক্ষে এই শিক্ষকদের নিয়োগ দেওয়া হচ্ছে।




Leave a Reply

Your email address will not be published.