যশোর অফিস : যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের হামলা ও লুট এবং চেয়ারম্যান রাজু আহমেদের গাড়িসহ তিনটি গাড়ি ভাংচুরের ঘটনায় কোতয়ালি থানায় বিএনপির ৫৪ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা হয়েছে। এই ঘটনায় ২৮জনকে আটক করেছে পুলিশ।
জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য বলরামপুর গ্রামের এমএম আকরাম হোসেনের ছেলে ফারুক হাসান (৪৫) গত শনিবার রাতে মামলাটি করেন।
আসামিরা হলো, জেলা বিএনপির সাবেক সহসভাপতি গোলাম রেজা দুলু (৬০), চাউলিয়া গ্রামের সোহেল রানা তোতা, জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ, বালিয়াডাঙ্গার নাজমুল হোসেন বাবুল, বারান্দীপাড়ার মোস্তফা আমির ফয়সাল, হামিদপুরের শফিকুল ইসলাম, মুড়লীর বিহারী রাজু, চাউলিয়ার আব্দুস সালাম বিশ্বাস, বলরামপুরের শিমুল হোসেন, আব্দুল হালিম, গোপালপুর রুপদিয়ার হাসানুর রহমান সাকিল, রেজাউল ইসলাম রোজা, শ্রীপদ্দি গ্রামের আবু সাঈদ, বারিনগর বাজারের বুলবুল, আব্দুস সালাম, দক্ষিণ ললিতাদাহ গ্রামের হাফিজুর রহমান, লাউখালীর বাবলু, হাটবিলা জামতলা গ্রামের আফজাল হোসেন, কামাল শেখ, শহরের হাজি আব্দুল করিম রোডের রকিবুল ইসলাম চৌধুরী সঞ্জয়, রুপদিয়ার লাইছ খান, মানিক দিহির শরীফ, ঘোপ এলাকার রেজাউল ইসলাম মোল্লা, সিরাজসিঙ্গা কুয়াদা বাজারের সিরাজুল ইসলাম মোল্লা, কুয়াদা বাজারের মফিজুর রহমান টিটু, রাজারহাট বাজারের লিটন হোসেন, মুড়লী স্কুলপাড়ার মারুফ হোসেন, রাজারহাট ধোপাপাড়ার রাজীব হাসান, রামনগরের জহির হাসান, মোজাহার, রাজারহাটের জাহাঙ্গীর হোসেন, মনোহরপুরের দাউদ ইব্রাহিম, রামনগর দক্ষিণপাড়ার পারভেজ, ইমামুল, শেখহাটি লিচুতলার বেনজির বিশ্বাস, মথুরাপুর গ্রামের পারভেজ, কচুয়া ঘাটকুল গ্রামের আসলাম হোসেন, গাইদগাছির অহেদ মোড়ল, কাজী রাহি তনি, মশিয়ার রহমান, অ্যাডভোকেট নুরুজ্জামান খান, মনোহরপুর গ্রামের আকরাম হোসেন, নরেন্দ্রপুর খন্দকার পাড়ার ফারুকুজ্জামান রাসেল, ভুরুলিয়ার আনোয়ার হোসেন, শহরের ঘোপ জেল রোডের সৈয়দ আলী আসফাক, রুপদিয়া কলাপট্টির মকবুল হোসেন, নরেন্দ্রপুরের জিলহাজ, বেলতলার সামাদ, গোপালপুরের ইমামুল ইসলাম তুহিন, কামরুল ইসলাম, ধোপাপাড়ার আলম, বানিয়ারগাতির শফিয়ার রহমান শফি এবং বলরামপুরের জাহাঙ্গীর আলম।
এজাহারে উল্লেখ করা হয়েছে, তিনি শোকের মাসের প্রোগ্রাম নিয়ে শনিবার বেলা ১১টার দিকে নরেন্দ্রপুর ইউনিয়ন কাউন্সিলে বসে সভা করছিলেন। অপরদিকে কচুয়া ইউনিয়ন পরিষদের সামনে বিএনপি নেতা অনিন্দ্য ইসলাম অমিত, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনসারুল হক রানা এবং জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগরের উপস্থিতিতে সমাবেশ করছিল। তারা বিভিন্ন অস্ত্র নিয়ে রুপদিয়া বাজারের দিকে অগ্রসর হয়। এক পর্যায়ে নরেন্দ্রপুর ইউনিয়ন কাউন্সিল লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেল নিক্ষেপ করে। ভবন ভাংচুর করে ২০ লাখ টাকার ক্ষতিসাধণ করে। এরপর চেয়ারম্যান রাজু আহমেদের একটি পাজেরো ভাংচুর করে। সেখানে রাখা একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেলও ভাংচুর করে। তাদের হামলায় ১০জন আহত হয়। পরে পুলিশ আসলে তারা চলে যায়।
নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই নাজমুল হোসেন জানিয়েছেন, এই ঘটনায় দায়েরকরা মামলায় মোট ২৮জনকে আটক করা হয়েছে। রোববার তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.