যশোর অফিস : যশোর সদর কোর্ট জিআরও খাইরুল ইসলামের বিরুদ্ধে আইনজীবি সহকারী সমিতির নানা অভিযোগের পর এবার আদালতের কর্মচারীরা ক্ষোভ প্রকাশ করেছেন। অভিযোগ করা হচ্ছে সোমবার জিআরও খাইরুল ইসলাম কোনো কারণ ছাড়ায় অফিস সহায়ক সোহাগ হোসনকে হেনস্থা ও মারপিট করা হয়েছে। এ ঘটনার পর আদালতের কর্মচারিরা একট্টা হয়ে কোর্ট ইন্সপেক্টরের কাছে খাইরুলের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন । পরে কোর্ট ইন্সপেক্টর নিজে জিআরও খাইরুলকে ও সোহাগকে ডেকে বিষয়টি মিমাংশার চেষ্টা করেছেন। তবে, বিষয়টি নিয়ে ক্ষোভ থেকেই গেছে সাধারণ কর্মচারীদের মাঝে।
আদালতের ৪র্থ শ্রেনীর কর্মচারী সোহাগ হোসেন জানান, তিনি গত সোমবার সদর কোর্ট জিআরও অফিসে যান। সেখানে যেয়ে নন জিআর- ২৫০/১৭ নাম্বার মামলার বিষয়ে জানতে চান। এসময় আকশ্বিকভাবে জিআরও তার উপর ক্ষিপ্ত হয়ে উঠে। কিছু বুঝে উঠার আগেই অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায় কলার ধরে হাজতখানায় নিয়ে আটকে রাখার চেষ্টা করে। পরে আদালতের অন্য কর্মচারীরা যেয়ে তাকে উদ্ধার করে। এ বিষয়ে তিনি আদালতের নাজির বিপ্লব হোসেনকে জানান।
এ বিষয়ে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির বিপ্লব হোসেন বলেন, বিষয়টি শুনে আমরা অবাক হয়েছি। আদালতে এ ধরণের ঘটনা আগে কখনো ঘটেনি। পরে তিনি ভারপ্রাপ্ত কোর্ট ইন্সপেক্টর ইকবাল বাহার খানকে জানান। তিনি বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে দুই পক্ষকে ডাকেন। এসময় এ ধরণের কাজ যেন আর না হয় সে বিষয়ে জিআরও খাইরুলকে সতর্ক করে দেন।
বিষয়টি নিয়ে কর্মচারীরা বলছেন, তারা কর্মচারী বলে কোনো অন্যায় ছাড়ায় কর্মকর্তাদের হাতে লাি ত হবেন। সেটা মেনে নেয়ার নয়। তারা দ্রুত খাইরুলকে সদর কোর্ট জিআরও পদ থেকে অপসরণের দাবি জানান। এদিকে, সাধারন আইনজীবী সহকারীরা বলছেন পুলিশ সুপার,বরাবর জিআরও খাইরুলের বিরুদ্ধে অভিযোগ দেয়ায় আইনজীবী সহকারীদের সাথে আরও খারাপ আচরণ শুরু করেছেন বলে অভিযোগ করেছেন। আইনজীবী সহকারী সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, ঘুষ ছাড়া তিনি কাজ করেন না। ঘুষ না দিলে অশোভন আচরণ করেন। এটা কোনো নিয়ম হতে পারেনা। তিনি দ্রুত খাইরুলের অপসরণের দাবি জানান।
এ বিষয়ে যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহীন বলেন, জিআরও খাইরুলের বিরুদ্ধে লিখিত অভিযোগ তারা পেয়েছেন। বিষয়টি তারা গুরুত্বের সাথে নিয়েছেন। বৃহস্পতিবার বিষয়টি নিয়ে কোর্ট ইন্সপেক্টরের সাথে সমিতির পক্ষথেকে কথা বলবেন।
এ বিষয়ে ভারপ্রাপ্ত কোর্ট ইন্সপেক্টর ইকবাল বাহার খানের কাছে মোবাইলে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে মোবাইলে কোনো কথা বলতে পারবো না। সরাসরি কথা বলবো।

 




Leave a Reply

Your email address will not be published.