সমাজের আলো। শ‍্যামনগর উপজেলার সীমান্তবর্তী কালিন্দি নদী থেকে পৃথক দুটি অভিযান চালিয়ে চারটি ভারতীয় গরু ও দুটি নৌকাসহ ১২জন বাংলাদেশি নাগরিককে আটক করেছে রিভারাইন বিজিবির সদস্যরা।

সোমবার (৩০ মে) সন্ধ্যায় ও মঙ্গলবার ভোরে শ্যামনগরের কালিন্দি নদী দিয়ে অবৈধভাবে সীমান্ত পথে ভারতে যাওয়ার সময় এসব বাংলাদেশিকে ও ভারত থেকে নিয়ে আসার সময় গরুগুলো আটক করা হয়।

আটককৃতরা হলেন, শ্যামনগর উপজেলার সাহেবখালী গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে তানভীর হোসেন (২৪), বটিয়াঘাটা উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের আজমত শেখের ছেলে আজিম শেখ (৩০), আজিমের স্ত্রী মোছাঃ হালিমা (২৫), কেসমতছড়া গ্রামের মৃত মজিদ শেখের রাশিদা বেগম (৭০), কালিয়া উপজেলার বাবুপুর গ্রামের মৃত খানজাহান সিকদারের স্ত্রী তুলি বেগম (৬০), ছেলে এনামুল সিকদার (১৯) ও আলআমিন সিকদার (৩০), আলআমিনের স্ত্রী আছিয়া বেগম (২২)। এসময় তাদের সাথে থাকা অপর চার শিশুকে পিতা-মাতার সাথে আটক করা হয়।

বিজিবি সূত্র জানায়, সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কালিন্দি নদী থেকে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় চার শিশুসহ ১২ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করা হয়। নায়েক সুবেদার কাওছার কাজীর নেতৃত্বে এসব বাংলাদেশিকে আটকের পর রাতেই শ্যামনগর থানায় হস্তান্তর করা হয়।

এদিকে, মঙ্গলবার ভোররাত চারটার দিকে হাবিলদার এনামুল হকের নেতৃত্বে অপর অভিযানে ভারতীয় গরুসহ একটি নৌকা আটক করে কৈখালী রিভারাইন বিজিবির সদ্যসরা। এসময় চোরাচালানচক্রের সদস্যরা পালিয়ে গেলে পরিত্যক্ত অবস্থায় চারটি গরুসহ নৌকাটি জব্দ করে মঙ্গলবার সকালে বসন্তপুর কাস্টমসে জমা দেয়া হয়। এসব ঘটনায় শ্যামনগর থানায় বিজিবির পক্ষ থেকে দুটি পৃথক মামলা করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.