সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে মজুতকৃত পেঁয়াজের গুদামে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন, ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ও র‌্যাবের যৌথ একটি দল। আজ রোববার(১৯ মার্চ) বেলা সাড়ে ১১টা থেকে শুরু হওয়া ৩ ঘন্টার এই অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে পেঁয়াজ মজুত করে রাখার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে।

অভিযানে নেতৃত্ব দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ্ আল আমিন। তিনি জানান, ভোমরা স্থলবন্দরে গুদামভর্তি দেশী ও ভারতীয় পেঁয়াজ মজুত রয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তারা এই অভিযান চালিয়েছেন। এসময় বেশকিছু প্রতিষ্ঠান তাদের গুদামে তালা লাগিয়ে পালিয়ে যায়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, গুদামে পেঁয়াজ মজুত করে রাখার অপরাধে এসআর ইন্টারন্যাশনাকে ১৫ হাজার, নূর এন্টারপ্রাইজকে ২৫ হাজার এবং শুভ ট্রেডার্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হাসান বলেন, আসন্ন রমজান মাস উপলক্ষ্যে একটি চক্র পেঁয়াজের কৃত্রিম সংকট তৈরীর চেষ্টা করছে। এজন্য বাজারে প্রতিনিয়ত দাম বৃদ্ধি পাচ্ছে। ব্যবসায়ীদেরকে মজুতকৃত পেঁয়াজ বিক্রি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। রমজান মাসে কেউ যাতে কৃত্রিম সংকট তৈরী করে বাজার নিয়ন্ত্রন না করতে পারে সেজন্য তাদের এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।
অভিযানে আরও উপস্থিত ছিলেন র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানী কমান্ডার মেজর গালিব, বিজিবি-৩৩ ব্যাটালিয়নের ভোমরা ক্যাম্প কমান্ডার শামীম হোসেন সহ র‌্যাব ও বিজিবি সদস্যরা। ———————




Leave a Reply

Your email address will not be published.