সমাজের আলো : সাতক্ষীরায় জাঁকজমকপূর্ণভাবে বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হচ্ছে। সাতক্ষীরা জেলা জাতীয় শ্রমিক লীগের আয়োজনে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর-০২ আসনের সংসদ সদস্য।
সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি একে ফজলুল হকের কেক কেটে ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন। সাতক্ষীরা জেলা শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন শাহীন ও পৌর শ্রমিক লীগের সভাপতি মো.জোহর আলী সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।
নজরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর কন্যা শ্রমবান্ধব সরকার গঠন করেছেন। সকল সেক্টেরের শ্রমিকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। করোনাকালে সরকার শ্রমিদের পাশে দাড়িয়েছে। সাতক্ষীরা জেলায় শ্রমিক লীগের অবদান ভুলবো না। ২০১৩ সালে শ্রমিকরা জামাত-বিএনপির সহিংসতার বিরুদ্ধে কাজ করেছেন। তিনি আরও বলেন, আগামী ১১ অক্টোবর সদরের ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীদের বিজয়ী করতে শ্রমিক লীগ অগ্রণী ভূমিকা রাখবে। বিদ্রোহী প্রর্থীদের বিরুদ্ধে দল কঠোর সিদ্ধান্ত নিয়েছে। আওয়ামী লীগের কেউ নৌকার প্রার্থীর বিরোধীতা করলে তাদের বহিস্কার করা হবে। যারা বিদ্রোহী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এছাড়া আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, কৃষি বিষয়ক সম্পাদক ডা. মুনসুর আহমেদ, জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুর রশিদ, সাংগঠনিক সম্পাদক শেখ শফিউদ্দিন শফি, জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান, জেলা সিনিয়র সহ-সভাপতি বিকাশ চন্দ্র দাস, সহ-সভাপতি শেখ রবিউল ইসলাম রবি, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আবদুল্লাহ সরদার, জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী আক্তারুজ্জামান মহব্বত প্রমুখ।
এর আগে, জেলা ও উপজেলা জাতীয় শ্রমিক লীগের বিভিন্ন ইউনিড থেকে ঢাকঢোল পিটিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীতে ভোমরা স্থলবন্দর শ্রমিক লীগের নেতৃত্বে আনারুল ইসলাম মৃধা ও মো. আবিদ হোসেন, ভোমরা স্থলবন্দর চারটি শ্রমিক ইউনিয়নের নেতৃত্বে আনারুল ইসলাম গাজী, তরিকুল ইসলাম,আশরাফুল ইসলাম বাবলু ও কওসার আলীর নেতৃত্বে র‌্যালি নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত জনসভাস্থলে এসে উপস্থিত হয়।
এছাড়াও, জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগ, মোটর শ্রমিক লীগ, ট্রাক শ্রমিক ইউনিয়ন, ভ্যান শ্রমিক ইউনিয়ন, অটোরিকশা ও অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন, হোটেল শ্রমিক ইউনিয়ন তাদের স্ব স্ব ব্যানারে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালীতে অংশগ্রহণ করেন।
বক্তরা বলেন, জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন। তিনি এই এই সংগঠনের খুব ভালোবাসতেন। দেশের ক্রান্তিকালে শ্রমিক লীগ ব্যাপক ভূমিকা রেখেছে। ২০১৩ সালের জামাত-বিএনপির সহিংসতা রুখে দিয়েছিলেন শ্রমিক লীগ। ২০১৩ সালের শ্রমিক লীগের অবদান ভোলার নয়।




Leave a Reply

Your email address will not be published.