সমাজের আলো :  সাতক্ষীরা সদর উপজেলার মাধবকাটিতে গভীর রাত পর্যন্ত ক্যারম বোর্ডে চলছে জুয়ার আসর। এতে করে এলাকায় বেড়েছে অসামাজিক কাজ। আশেপাশের এলাকায় চুরি বৃদ্ধি পেয়েছে। এলাকাবাসীর অভিযোগ, মাধবকাটি বাজারে গভীর রাত পর্যন্ত ক্যারাম বোর্ডে জুয়া খেলার বাজির টাকা যোগাতেই একশ্রেণির যুবকরা এই চুরির পথ বেছে নিয়েছে। এই সুযোগে কতিপয় মাদক ব্যবসায়ী যুবক এই এলাকা দিয়ে মোটর সাইকেলে করে মাদক পাচার করে থাকে।
মাধবকাটি কাঁচাবাজার প্রাইমারি স্কুল রোডে একাধিক চা এবং কোমল পানীয়ের দোকান রয়েছে। এই দোকানগুলোতে প্রায় রাত দুটো পর্যন্ত ক্যারাম বোর্ডে জুয়া খেলা হয়। আশেপাশের উঠতি বয়সের যুবকরা এই দোকানগুলোতে গভীর রাত পর্যন্ত ক্যারাম বোর্ড খেলে থাকে। এখানে যাতায়াত করে বিভিন্ন এলাকার চিহ্নিত কিছু সমাজবিরোধী যুবকরা। বিশেষ করে সাংবাদিক জাহাঙ্গীর আলম কবীরের ছেলে অভির কম্পিউটারের দোকানের সামনে আমিনুরের চায়ের দোকানে দুটি কেরাম বোর্ড রয়েছে। এই দোকানের উত্তর পাশে কর্মকারের দোকান। এই আমিনুরের চায়ের দোকানে বাজি ধরে এইসব যুবকরা ক্যারাম বোর্ড খেলে। তাদের কাছে টাকা না থাকায় রাতের বেলায় চুরি করছে। গাছের সুপারি পেড়ে নিয়ে যাচ্ছে। সুযোগ বুঝে কোন কোন বাড়ি থেকে হাড়ি পাতিল চুরি করছে। মাধবকাটি ও নেহা গ্রামের পান চাষীরা অসহায় হয়ে পড়েছে।
ক্যারাম বোর্ড খেলার সময় যুবকদের চেঁচামেচিতে ও ক্যারাম বোর্ডের টকাস টকাস শব্দে আশেপাশের মানুষ ঘুমাতে পারে না। যেসব বাড়িতে অসুস্থ ব্যক্তি রয়েছে তারা ঘুমাতে না পেরে আরও অসুস্থ হয়ে পড়ছে।
মাধবকাটি বাজারে বসবাসকারী মানুষেরা এই সব ক্যারাম বোর্ড খেলা বন্ধের জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।




Leave a Reply

Your email address will not be published.