সমাজের আলো রিপোর্ট:
আসামী পক্ষের আইনজীবিকে নতুন করে আইন কর্মকর্তা নিয়োগ, কয়েকজনের কাছ থেকে টাকা নিয়ে তাদের নিয়োগ না দেওয়া এবং বাদী ও বিবাদী উভয়পক্ষের কাছ থেকে ঘুষ গ্রহনের অভিযোগে সাতক্ষীরার জেলা আইন কর্মকর্তা (পিপি) এ্যাডভোকেট আব্দুল লতিফের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন আইনজীবিরা।

রোববার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় জেলা কালেক্টরেট চত্বরে এই মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন এ্যাড. আজহারুল ইসলাম।

এতে বক্তারা বলেন ২০০২ সালে শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার আসামীদের পক্ষ নিয়ে আইনি লড়াই করা এ্যাড. জিল্লুর রহমান (২) এর অতিরিক্ত পিপি পদ বাতিল ও তাকে বহিষ্কার করা হয়। অথচ পরবর্তী সময়ে এ্যাড. আব্দুল লতিফ পিপি হবার পর এ্যাড. জিল্লুর রহমান(২) কে পুরষ্কৃত করে ফের অতিরিক্ত পিপি বানান।

এছাড়া বিএনপি পন্থী আইনজীবি মোঃ সিরাজুল ইসলামের স্ত্রী লাকি ইয়াসমিনকে অনিয়মের মাধ্যমে এপিপি বানানো হয়েছে।
একই সাথে বিএনপি পন্থী আইনজীবি মোঃ সিরাজুল ইসলামের ভাই তামিম আহম্মেদ সোহাগকেও এপিপি বানানো হয়েছে। স্বজনপ্রীতির মাধ্যমে একই পরিবার থেকে দুইজনকে এপিপি বানানো হয়েছে। অথচ তারা দুইজনই বিএনপি ঘরানার। তামিম আহম্মেদ সোহাগ নিজেকে সাবেক ছাত্রলীগ নেতা পরিচয় দিয়ে থাকেন। বর্তমানে জেলা যুবলীগের পদ পেতে লবিং-গ্রুপিং চালিয়ে যাচ্ছেন। একটি সূত্র জানায়, বিএনপির আইনজীবি সিরাজুল ইসলাম বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে এপিপি ছিলেন।

বিএনপি পন্থী আইনজীবি আব্দুল মজিদ (২) এর শ্যালক আলমগীর কবির বাপ্পীকেও অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে এপিপি নিয়োগ দেওয়া হয়েছে।

তারা অভিযোগ করে আরও বলেন অতিরিক্ত পিপি হিসাবে নিয়োগ দেওয়ার জন্য সাতক্ষীরা আইনজীবি সমিতির কমপক্ষে ১৫ জন সদস্যের কাছ থেকে ৭০ হাজার টাকা হিসাবে ঘুষ নিয়েছিলেন এ্যাড. লতিফ। অথচ তাদের কাউকে এই পদ তো দেননি এমনকি টাকাও ফেরত না দিয়ে পারলে আদায় করে নেওয়ার কথা বলে।

সাতক্ষীরা জেলা জুড়ে ‘খাটাল’ নামে পরিচিত এ্যাড. আব্দুল লতিফ এখনও ক্ষমতার বলে মামলার বাদী ও বিবাদী উভয়পক্ষের কাছ থেকে ঘুষ গ্রহন করছেন। এতে মানুষ প্রকৃত বিচার পাচ্ছেনা । তারা অবিলম্বে তার অপসারন দাবি করেন।

যেসব আইনজীবির কাছ থেকে তিনি ঘুষ নিয়েছিলেন তাদের মধ্যে রয়েছেন শেখ আবু রায়হান, শাহেদুজ্জামান শাহেদ, জেডআই আব্দুল্লাহ আল মামুন, রাজীব রায় চৌধুরী, রফিকুল ইসলাম(১) ও রফিকুল ইসলাম(২) প্রমূখ। সোমবার তারা সরকারের উচ্চ পর্যায়ে এ ব্যাপারে স্মারকলিপি দেবেন বলে উল্লেখ করেন।

মানববন্ধনে আরও অভিযোগ করা হয়, স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াত ও শিবিরের কয়েকজন আইনজীবিকে তিনি অতিরিক্ত পিপি বানিয়েছেন। এর মধ্যে আশাশুনির এ্যাড. মিজানুর রহমান রয়েছেন বলে উল্লেখ করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন শাহেদুজ্জামান শাহেদ, আব্দুল্লাহ আল মামুন, শেখ আবু রায়হান সহ বেশ কয়েকজন।




Leave a Reply

Your email address will not be published.