সাতক্ষীরায় বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) ৩৩ ব্যাটালিয়নের উদ্যোগে উদ্ধারকৃত মাদকদ্রব্য আনুষ্ঠানিক ভাবে ধ্বংস করা হয়েছে। গত ১ জুন ২০২১ থেকে ১৫ ফেব্রুয়ারি ২০২৩ পর্যন্ত উদ্ধার হওয়া এসব মাদকদ্রব্য বুলডোজার দিয়ে এবং আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

সোমবার(২০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিজিবি’র ৩৩ ব্যাটালিয়ন সদর দফতরে এই মাদকদ্রব্য ধ্বংস কার্যক্রমের উদ্বোধন করেন খুলনা সেক্টর কমান্ডার কর্ণেল মামুনূর রশীদ (পিএসসি)। ভারত থেকে চোরা পথে আসা বিভিন্ন সময়ে আটককৃত ১১,৭৮৯ বোতল ফেন্সিডিল, ৫৭৮১ বোতল মদ, ২৪৩ কেজি গাঁজা, ২৪.৩১ গ্রাম হেরোইন, ১৭,৭৮৬ পিস ইয়াবা ট্যাবলেট, ৮৩,৪৫ পিস ভারতীয় নেশাজাতীয় ট্যাবলেট সহ পাতার বিড়ি ও তামাকের গুড়া ধ্বংস করা হয়।
খুলনা সেক্টর কমান্ডার কর্ণেল মামুনুর রশীদ বলেন, একটি জাতিকে ধ্বংস করতে গেলে প্রথমে তার যুবশক্তিকে ধ্বংস করতে হয়। মাদক গ্রহনের মাধ্যমে তরুনদেরকে ধ্বংস করা হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশে বিজিবি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বজায় রেখেছে। প্রায় প্রতিদিনই সীমান্তে মাদক ধরা হচ্ছে। বিজিবি মাদকের ব্যাপারে কোন ছাড় দেয় না।
মাদকদ্রব্য ধ্বংসকরন আনুষ্ঠানিক কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন বিজিবি-৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোঃ আশরাফুল হক(পিএসসিজি), অতিরিক্ত পরিচালক মেজর রেজা আহমেদ, সাতক্ষীরা র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর গালিব, নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব তালুকদার, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, কাস্টম এক্সাইজ ও ভ্যাট সার্কেলের রাজস্ব কর্মকর্তা মোঃ মাসুদ রানা প্রমুখ। –




Leave a Reply

Your email address will not be published.