খুলনা প্রতিনিধিঃ- ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ খুলনা অঞ্চলের সমন্বয়ে ১৫ ও ১৬ এপ্রিল অনুষ্ঠিত হয়েছে ‘চতুর্থ খুলনা কমিউনিটি ডিবেট টুর্নামেন্ট ২০২২’।

শনিবার (১৬ এপ্রিল) বিকালে নগরীর আযম খান সরকারি কমার্স কলেজ অডিটোরিয়ামে দুই দিন ব্যাপী এ অনুষ্ঠানের ফাইনাল বিতর্ক, সমাপনী পর্ব এবং ইফতার মাহফিল অনুষ্টিত হয়।
ফাইনাল বিতর্কে বিএল কলেজ ডিবেটিং ক্লাব বনাম এলিট ডিবেটিং ক্লাব মুখোমুখি হয় সংসদীয় বিতর্কের এক অনন্য আয়োজন নিয়ে। সংসদীয় বিতর্কের বিষয় ছিল এই সংসদ, “শেয়ারিং কালচারের উত্থানে অনুতপ্ত”। বিএল কলেজ ডিবেটিং ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হন এলিট ডিবেটিং ক্লাব। এসময় তাদের হাতে চ্যাম্পিয়ন্স ট্রফি, ক্রেস্ট ও বই তুলে দেওয়া হয়।

সমাপনী ও পুরস্কার বিতরণী পর্বে ন্যাশনাল ডিবেট ফেডারেশন খুলনা অঞ্চলের মডারেটর ও খুলনা পাবলিক কলেজের সহকারী অধ্যাপক- মো.তাকদীরুল গনীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আযম খান সরকারি কমার্স কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ- প্রফেসর অশোক কুমার ঘোষ, খুলনা পাবলিক কলেজের অধ্যক্ষ- লে. কর্নেল আব্দুল মোক্তাদের।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আযম খান সরকারি কমার্স কলেজের সহযোগী অধ্যাপক- কল্লোল কুমার রক্ষিত, তারক চাঁদ ঢালী, (এমফিল গবেষনারত) এম এম কবির আহমেদ।

দুই দিনব্যাপী এ আয়োজনের অন্যতম উদ্দেশ্য খুলনা অঙ্গনের নতুন তার্কিক তৈরি এবং উৎসাহ প্রদান। প্রতিবছর খুলনার সকল বিতর্ক চর্চাকারী প্রতিষ্ঠান ও ক্লাবের সমন্বয়ে এই টুর্নামেন্ট আয়োজন করে আসছে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ, খুলনা অঞ্চল।

এ আয়োজনে খুলনা বিতর্ক অঙ্গনের বিভিন্ন স্কুল,কলেজ, বিশ্ববিদ্যালয়, বিতর্ক ক্লাবের ১৪ টি দলের সমন্বয়ে অনুষ্ঠিত হয়।

দু’দিনব্যাপী এ আয়োজনের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন- শাহরিয়ার কবির লাম, সহযোগিতায় ছিলেন, প্রকৌশলী তানবিবুর রহমান তুনান, আল আমিন আকাশ, তরিকুল ইসলাম, তাসনিম দিবা চৌধুরি, তারক চন্দ্র মন্ডল, ওমর ফারুক, সায়মা, রাগীব হাসিন, শাহাদত শান্তু, মিথিয়া , পরমা , জিমিসহ আরো অনেকে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *