সমাজের আলো : চট্টগ্রামে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) পরিচয়ে ব্যবসায়ীর কাছে দুই লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।  রোববার নগরের বাকলিয়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
পুলিশ জানিয়েছে, গত বুধবার নগরের আসাদগঞ্জের ব্যবসায়ী মো. লুৎফর রহমানকে কোতোয়ালি থানার ওসি পরিচয়ে ফোন করা হয়। ফোনে তাকে বলা হয়, এলাকায় ব্যবসা করতে হলে পুলিশকে দুই লাখ টাকা চাঁদা দিতে হবে। টাকা পাঠানোর জন্য একটি নগদ নম্বরও দেওয়া হয়। ভয়ে ওই ব্যবসায়ী প্রতারকদের দেওয়া নম্বরে ১৫ হাজার টাকা পাঠান। পরদিন বৃহস্পতিবার বিষয়টি কোতোয়ালি থানাকে জানান তিনি।
এরপর পুলিশ তদন্ত করে আজ বাকলিয়া বউবাজার এলাকা থেকে অভিযুক্ত আজিম হোসেনকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে চক্রের বাকি দুই সদস্যকে আরিফ হোসেন ও মো. তারেকও গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন আসামিদের স্বীকারোক্তির বরাত দিয়ে বলেন, গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা কোতোয়ালি, পাঁচলাইশ ও পতেঙ্গা থানার ওসি, আবার কখনো এসআই মিজান পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে লোকজনের কাছ থেকে চাঁদা দাবি করে আসছিলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *