তালা প্রতিনিধি : তালায় জাল ভিসা ও প্রতারণা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী আরিফুল ইসলাম বাবলুকে গ্রেফতার করেছে পুলিশ। সে তালা উপজেলার সদর ইউনিয়নের বারুইহাটী গ্রামের আব্দুল কাদের মালীর ছেলে। বুধবার (২২ জুন) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে উপজেলার সুজনশাহ আমলকীতলা এলাকায় তার শশুরবাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।
তালা থানার ওসি (তদন্ত) মাঃ আবুল কালাম আজাদ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার সকালে তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।
উল্লেখ্য, অষ্ট্রেলিয়াসহ বিশে^র বিভিন্ন দেশে ভাল বেতনে চাকরি দেয়ার নামে দেশের বিভিন্ন মানুষের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক আরিফুল ইসলাম বাবলু। প্রতারণার শিকার নারায়নগঞ্জ বন্দর থানা এলাকার যুবক শফিউদ্দিনের করা অভিযোগের ভিত্তিতে গত ২৮ এপ্রিল সন্ধ্যায় প্রতারক আরিফুলকে আটক করে তালা থানা পুলিশ। আটক আরিফুলের বিরুদ্ধে থানায় একটি প্রতারনা মামলা রুজু হয়। যার মামলা নংঃ২১/৬৫ ধারা ৪০৬/৪২০/৪৭১/৫০৬।পরে দিন শুক্রবার বিজ্ঞ আদালতে চালান করেন তালা থানা পুলিশ। ঐ দিন শুক্রবার থাকায় বিশেষ আদালতের মাধ্যমে শর্ত সাপেক্ষে জামিনে মুক্তি পায় আরফিুল।শর্ত অনুযায়ী গত ২২/০৫/২২ তারিখে স্বশরীরে আদালতে হাজির হওয়ার কথা থাকলেও হাজির না হয়ে আসামি তার আইনজীবীর মাধ্যমে আদালতে মেডিকেল সার্টিফিকেট জমা দেন। আদালত মেডিকেল সার্টিফিকেটটি সঠিক মনে না হওয়ায় সাতক্ষীরা আমলী আদালত-৩ এর বিচারক জুডিঃ ম্যাজিঃ মহিদুল ইসলাম তার বিরূদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে।
গ্রেফতারী পরোয়ানায় জারি হওয়া সত্ত্বেও আদম ব্যাবসায়ী প্রতারক ও ভিসা জাল কারী গ্যাং লিডার আরিফুল ইসলাম বাবলু পুলিশের চোখে ফাঁকি দিয়ে বহাল তবিয়াতে তার নিজের বাড়ি ও শশুর বাড়ির আশেপাশে এলাকায় রিলাক্সে ঘোরাঘুরি করে বেড়াতো। যে এতটাই চালাক পলাতক থেকে সামাজিক যোগাযোগ ফেসবুকে টিকটকে ভিডিওর উপর ভুল লোকেশনে কখনো ব্রাহ্মণবাড়িয়া, ঢাকা, যশোর ঠিকানা প্রকাশ করতো।




Leave a Reply

Your email address will not be published.