সমাজের আলো : আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় নবনির্বাচিত চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম ও পরাজিত প্রার্থী ওহিদুল ইসলামসহ ৫জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার ভোরে তাদেরকে গ্রেপ্তারের পর আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছিল। গ্রেপ্তারকৃত অন্যরা হলেন, সাবেক চেয়ারম্যান রুহুল কুদ্দুস, রাব্বি ও মোস্তফা। বর্তমানে গ্রেপ্তার আতঙ্কে এলাকা ছাড়া মানুষ। থমথমে অবস্থায় পুলিশ মোতায়েন রয়েছে।

আশাশুনি থানার ওসি গোলাম কবীর জানান, নির্বাচিত চেয়ারম্যান শাহ নেওয়াজ ডালিম তার কর্মীদের উপর গুলি বর্ষণের ঘটনায় প্রতিপক্ষ প্রার্থী ওহিদুল ইসলামসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা করেছেন। অপরদিকে, ওহিদুল ইসলাম চেয়ারম্যান শাহ নেওয়াজ ডালিমসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা করেছেন। দুই মামলায় নবনির্বাচিত চেয়ারম্যান শাহ নেওয়াজ ডালিম ও তার প্রতিপক্ষ ওহিদুল ইসলামসহ মোট ৫ জনকে শুক্রবার ভোরে গ্রেপ্তার করা হয়েছে। বিকালে তাদেরকে সাতক্ষীরার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, বুধবার শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হওয়ার পর খাজরা ইউনিয়নে বৃহস্পতিবার সকালে সহিংসতার ঘটনা ঘটে। এসময় পরাজিত প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওহিদুল ইসলামের বাড়ির ছাদের ওপর থেকে নব নির্বাচিত চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম ও তার সহযোগীদের ওপর গুলিবর্ষণ করে। এতে কমপক্ষে ১২ জন আহত হন। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা ওহিদুলের বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। তাৎক্ষণিক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ওহিদুলের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু ধারালো অস্ত্র এবং লাঠিসোটা জব্দ করে।




Leave a Reply

Your email address will not be published.