সমাজের আলো। ।
(ক) ইউনিয়ন পরিষদের শুধু চেয়ারম্যান পদের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ প্রার্থী মনোনয়ন দিবে।

(খ) বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক নির্বাচন ঘোষণার পর মনোনয়ন বোর্ডের পক্ষ হইতে দেওয়া সুনির্দিষ্ট তারিখ ও সময়ের মধ্যে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায় থেকে সমন্বিত ভাবে মনোনয়ন প্রার্থীদের কমপক্ষে তিন জনের একটি প্রার্থী প্যানেল মনোনয়ন বোর্ড বরাবর প্রেরণ করিবে।

(গ) এই প্রার্থী প্যানেল প্রস্তুতে ইউনিয়ন আওয়ামী লীগ প্রাথমিক দায়িত্ব পালন করবে।

(ঘ) মনোনয়ন বোর্ড কর্তৃক নির্ধারিত একটি প্রার্থী প্যানেল জমা দেওয়ার তারিখ ও সময় বিবেচনা রেখে ইউনিয়ন আওয়ামী লীগ সুনির্দিষ্ট আবেদনপত্রে মনোনয়ন প্রার্থীদের আবেদন জমা দেওয়ার জন্য বিজ্ঞপ্তি দিবে।

(ঙ) ইউনিয়ন আওয়ামী লীগ সম্ভাব্য প্রার্থীদের একটি প্যানেল তৈরির জন্য কার্যনির্বাহী সংসদ ও সকল ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে বর্ধিত সভা করিবে। সভায় আলাপ – আলোচনা মাধ্যমে একটি প্যানেল সুপারিশের জন্য তৈরি করিবে।

(চ) এই প্যানেলটি উপজেলা আওয়ামী লীগ, জেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকদের ( মোট ছয়জনের ) যুক্ত স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি, জনপ্রিয়তা, ইত্যাদি বিষয় উল্লেখ করিয়া কমপক্ষে তিনজনের সুপারিশ মনোনয়ন বোর্ডের কাছে নির্ধারিত সময় ও তারিখের মধ্যে পাঠাইবে।

(ছ) জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকদের মধ্যে কোনো মতপার্থক্য হইলে তা তাহারা সুপারিশের সাথে উল্লেখ করিতে পারবেন।

(জ) স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড আলাপ – আলোচনা সাপেক্ষ একজন প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করিবে।

যারা এখন নৌকা তাদের কাছে বলে জনগণের মাঝে বিভ্রান্ত ছড়াচ্ছে তাদের বলবো আগে আওয়ামী লীগের গঠনতন্ত্র জানুন, জনগণের মাঝে আসুন, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক ও বর্ধিত সভায় অংশগ্রহণ করুন, একদিন ও তো একটা কর্মীর খোঁজ নিলেন না হঠাৎ ঢাকায় গেলেন আসলেন বললেন নৌকা আমি পাবো এটা জনমনে আতংক ও বিভ্রান্ত ছাড়া কিছু না।




Leave a Reply

Your email address will not be published.