ফারুক হোসাইন রাজ, স্টাফ রিপোর্টার:হাসপাতালের মুমূর্ষু রোগীদের বিনামূল্যে অক্সিজেন ব্যবহারের জন্য করোনা চিকিৎসা সহায়তায় করপোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) আওতায় সাতক্ষীরার কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০টি অক্সিজেন কনসেনট্রেটর দিয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক লিমিটেড।
মঙ্গলবার (২২ মার্চ) বেলা ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে টিএইচও ডাক্তার মাহবুবুর রহমান সান্টুর হাতে ১০টি অক্সিজেন কনসেনট্রেটর কাছে হস্তান্তর করেন ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক লিমিটেড কলারোয়া শাখার ম্যানেজার মোঃ মেহফুজ হাসানের সার্বিক তত্ত্বাবধানে প্রধান অতিথি ব্যাংকের খুলনা জোনাল হেড ও ভইস প্রেসিডেন্ট মোঃ আব্দুর রউফ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুবুর রহমান সান্টু বলেন, অক্সিজেন কনসেনট্রেটর বাতাস থেকে অক্সিজেন আলাদা করে এর ঘনত্ব বাড়িয়ে রোগীদের দেওয়ার জন্য উপযোগী করে দেয়। এটা মুমূর্ষু রোগীদের জন্য খুবই কার্যকর।হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শফিকুল ইসলাম বলেন, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকের দেওয়াসহ হাসপাতালে সার্বক্ষণিক ব্যাবহার উপযোগী ১৭টি অক্সিজেন কনসেনট্রেটর ও ১২টি অক্সিজেন সিলিন্ডার আছে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী উপজেলার মুমূর্ষু রোগীরা এখন থেকে এই সেবা নিতে পারবেন।ব্যাংকের খুলনা জোনাল হেড ও ভইস প্রেসিডেন্ট মোঃ আব্দুর রউফ বলেন, ‘করোনা ভাইরাসের সংক্রমণের প্রভাবে শুধুমাত্র আমাদের বাংলাদেশ নয়, সারা পৃথিবী একটি জটিল ক্রাইসেস মোমেন্টের মধ্য দিয়ে যাচ্ছে। হাসপাতালগুলোতে রোগীর চাপ বাড়ছে কখনো বাড়ছে কখনো একটু কমছে। করোনাভাইরাসের সংক্রমণজনিত কারণে দারিদ্র্যহার বৃদ্ধির ফলে বিপদগ্রস্ত, কর্মহীন দরিদ্র, ছিন্নমূল, দুস্থ, অসহায় জনগোষ্ঠীর নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী, স্বাস্থ্য-সুরক্ষা সামগ্রীসহ চিকিৎসা ব্যয় নির্বাহ এবং কর্মহীন মানুষের জীবিকা নির্বাহ কঠিন হয়ে পড়েছে। হতদরিদ্র মানুষের মধ্যে খাদ্য ও স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার জন্য সামাজিক দায়বদ্ধতা পরিপালনের সিএসআর সহযোগিতায় ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক লিমিটেড কাজ করছে। এমনভাবে সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসেন তাহলে হয়ত এই প্রতিকূলতা কাটিয়ে উঠা অনেকটাই সহজ হবে।’
এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কলারোয়া রিপোর্টর্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ সাবেক কলারোয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জুলফিকারুজ্জামান জিল্লু, সাবেক ইউপি চেয়ারম্যান ও প্রিমিয়ার ছাত্র সংঘের প্রধান উপদেষ্টা আলতাফ হোসেন লাল্টু প্রমূখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *