সমাজের আলো : শিক্ষাগত যোগ্যতা দশম শ্রেণি। তবে পরিচয় দিতেন অতিরিক্ত সচিব। এক কোটি ২০ লাখ টাকার প্রাডো গাড়িতে চলাচল। সেই গাড়িতে আবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্টিকার ও ফ্ল্যাগস্ট্যান্ড লাগিয়ে ঢুকতেন সচিবালয়ে। ঘনিষ্ঠতা ছিল ক্যাসিনোকাণ্ডে গ্রেফতার ঠিকাদার জি কে শামীমের সঙ্গে। শুধু তাই নয়, পরিচয় দিতেন ধনকুবের প্রিন্স মুসা বিন শমসেরের আইন উপদেষ্টা। অস্ত্র ও ওয়াকিটকি নিজেই রাখতেন।

এভাবেই নিজেকে জাহির করে চাকরিপ্রার্থী, ব্যবসায়ী ও ঠিকাদারদের প্রতারিত করেছেন আব্দুল কাদের মাঝি। আজ তিনি কোটি কোটি টাকার মালিক। অথচ এক সময় মাছ ধরে জীবিকা উপার্জন করেছেন। তার আদি বাড়ি নোয়াখালীর সুবর্ণচরের ভূমিহীন এক কৃষক পরিবারে।দীর্ঘ ১৪ বছর ধরে দেশের শত শত মানুষের কাছ থেকে সরকারি অনুদানে বাড়ি ও খামার তৈরির নামে কোটি কোটি টাকা হাতিয়ে নেন। বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ৭ অক্টোবর আব্দুল কাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। মিরপুর-৬ নম্বরে বাসা থেকে বাইরে যাওয়ার সময় নিজের প্রাডো গাড়িতে গ্রেফতার হন তিনি। একই সঙ্গে আরও তিনজনকে গ্রেফতার করা হয়।

এসময় তার পকেটে পাওয়া যায় অতিরিক্ত সচিবের ভুয়া আইডি কার্ড ও ভিজিটিং কার্ড। এছাড়া অবৈধ বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও এক রাউন্ড গুলি তার কোমরে মেলে।




Leave a Reply

Your email address will not be published.