সমাজের আলো : সাতক্ষীরার কলারোয়া মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, সাতক্ষীরা জেলা আ.লীগের সাবেক আহবায়ক ও বর্তমান সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিএম নজরুল ইসলামের ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। বৃহস্পতিবার (৭ এপ্রিল) বেলা ১২টার দিকে রাজধানী ঢাকাস্থ বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিলো ৮০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র, ৪ কন্যা ও নাতি-নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বিএম নজরুল ইসলাম কলারোয়ায় ‘নজরুল সাহেব’ নামেই বেশি পরিচিত ছিলেন। নিজে একটি দলে সক্রিয় সম্পৃক্ততা থাকলেও দলীয় আবর্তের বাইরে তিনি ছিলেন দলমত নির্বিশেষে সর্বজনবিদিত ব্যক্তিত্ব। তিনি ছিলেন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। বহু সামাজিক, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে ছিলো তার হাতের ছোঁয়া ও সম্পৃক্ততা। তার মৃত্যুতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কলারোয়ার রাজনৈতিক অঙ্গনের আরো একটি অধ্যায়ের অবসান হলো।
পারিবারিক সূত্রে জানা গেছে, বিএম নজরুল ইসলাম হার্টের বাইপাস সার্জারিরত অবস্থায় হঠাৎ কিডনি ও হার্টের সমস্যা অনুভব করায় ডাক্তার শফিকুল ইসলামের পরামর্শে দ্রুততার সাথে বিমান যোগে গত বুধবার রাতে ঢাকাস্থ বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বৃহস্পতিবার দুপুরে চলে গেলেন না ফেরার দেশে।

ঢাকায় দুপুরের পর তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় তার স্বজন, রাজনৈতিক সতীর্থ ও অন্যান্যরা উপস্থিত ছিলেন। বর্ষিয়ান রাজনীতিবিদ, প্রতিষ্ঠিত ব্যবসায়ী বিএম নজরুল ইসলামের মৃত্যুর সংবাদটি ছড়িয়ে পড়লে এলাকার সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

আজ শুক্রবার (৮ এপ্রিল) সকাল ৮টায় কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুল ফুটবল মাঠে জানাযা নামাজ শেষে বাসস্টান্ড সংলগ্ন বাড়ির পার্শে¦র পারিবারিক কবর স্থানে তার দাফন সম্পন্ন করা হবে।
প্রধানমন্ত্রীর শোক: সাতক্ষীরা-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি বিএম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।জেলা আওয়ামী লীগের শোক: সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা বিএম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি একে ফজলুল হক, সহ-সভাপতি মীর মোস্তাক আহমেদ রবি-এমপি, ড. কাজী এরতেজা হাসান, মো: শহীদুল ইসলাম, অধ্যক্ষ আবু আহমেদ, শেখ শাফি আহমেদ, মাস্টার নীলকণ্ঠ সোম, শেখ সাহিদ উদ্দীন ও সাহানা মহিদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো: নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, আ হ ম তারেক উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জিএম শফিউল আযম লেলিন, সাংগঠনিক সম্পাদক মো: আতাউর রহমান গোলদার, সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন, আইন সম্পাদক এড. ওসমান গণি, কৃষি ও সমবায় সম্পাদক ডা: মুনসুর আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক অধ্যাপক আফসার আহমেদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এড. আজহারুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, ধর্ম সম্পাদক এইচএম আরাফাত হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এড. অনীত কুমার মুখার্জী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক জে এম ফাত্তাহ, মহিলা সম্পাদক শিমুন শামস, মুক্তিযোদ্ধা সম্পাদক সন্তোষ কুমার সরকার, যুব ক্রীড়া সম্পাদক শেখ আব্দুল কাদের, শিক্ষা ও মানব সম্পাদক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, শিল্প বাণিজ্য সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন, শ্রম বিষয়ক সম্পাদক সরদার মুজিব, সাংস্কৃতি সম্পাদক শামীমা পারভীন রতœা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: সুব্রত কুমার ঘোষ, উপ-দপ্তর সম্পাদক শেখ আসাদুজ্জামান লিটু, উপ-প্রচার সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু, কোষাধ্যক্ষ রাজ্যেশ^র দাস, নির্বাহী সদস্য সাবেক এমপি ইঞ্জি. শেখ মুজিবুর রহমান, ফিরোজ আহমেদ, এসএম জগলুল হায়দার-এমপি, এসএম শওকত হোসেন, এবিএম মোস্তাকিম, এড. মোজাহার হোসেন কান্টু, শেখ নূরুল ইসলাম, মাস্টার নরিম আলী, মুজিবুর রহমান, ফিরোজ আহমেদ স্বপন, শেখ নাছেরুল হক, শেখ আব্দুর রশিদ, মো: শাহাজান আলী, মো: শাহাদাত হোসেন, ঘোষ সনদ কুমার, এসএম আতাউল হক দোলন, মো: মনিরুজ্জামান মনি, শেখ মারুফ হাসান মিঠু, আমিনুল ইসলাম লাল্টু, সাঈদ মেহেদী, সাজেদুর রহমান খান চৌধুরী মজনু, অধ্যক্ষ জাফরুল আলম বাবু, মীর মোশাররফ হোসেন মন্টু, আসাদুজ্জামান অসলে, এড. সৈয়দ জিয়াউর রহমান বাচ্চু, এনামুল হোসেন ছোট, ইঞ্জিনিয়র মেহেদী হাসান সুমন, মিসেস কোহিনুর ইসলাম, মোস্তাফিজুর রহমান নাসিম, শেখ মনিরুল হোসেন মাসুম, নাজমুন নাহার মুন্নি, মো: সামছুর রহমান চেয়ারম্যান, মীর জাকির হোসেন, মাহফুজা সুলতানা রুবি ও ইসমত আরা বেগম। অনুরুপ শোক প্রকাশ করেছেন, সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক শাহজাহান আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাছেরুল হক ও সাধারণ সম্পাদক মো: শাহাদত হোসেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *