সমাজের আলো : টি টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে কখনোই টি-টোয়েন্টি খেলা হয়নি বাংলাদেশের। এবার সেই মাহেন্দ্রক্ষণ। অপেক্ষার পালা শেষ হচ্ছে।এই ম্যাচে একটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছেন শরিফুল ইসলাম। তবে অপরিবর্তিত একাদশ নিয়ে নামছে ইংল্যান্ড।

ব্যাক ইনজুরির কারণে টুর্নামেন্টের মাঝপথে ছিটকে গিয়েছেন পেসার সাইফউদ্দিন। তার বদলি হিসেবে টাইগারদের বিশ্বকাপ স্কোয়াডে পেসার রুবেল হোসেন। তবে এই ম্যাচে সুযোগ পেয়েছেন শরিফুল।বিশ্বকাপ মিশনে টিকে থাকার ম্যাচে জয়ের বিকল্প ভাবছে না বাংলাদেশ। ইংল্যান্ড র‌্যাংকিংয়ের শীর্ষ দল। তবে আত্মবিশ্বাসী বাংলাদেশ চায় ভালো কিছু করতে। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৭১ রান করেও হারতে হয়েছে মাহমুদউল্লাহ বাহিনীকে। তাই ইংল্যান্ডের মতো শক্তিশালী দলের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি লড়াইটা কঠিন হতে যাচ্ছে তা বলার অপেক্ষা রাখে না।

ইংল্যান্ড দল অনেকটাই নির্ভার। উইন্ডিজের বিপক্ষে জয় তাদের আত্মবিশ্বাস বাড়িয়েছে। দুই স্পিনার আর তিন পেসার নিয়ে কম্প্যাক্ট বোলিং লাইন। আর মারকুটে সব ব্যাটসম্যান। এরপরও বাংলাদেশকে তারা হালকাভাবে নিচ্ছে না। টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম মোকাবিলায় সতর্ক তারাও।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *