সমাজের আলো : ৫০ হাজার টাকা উৎকোচ নিয়ে মাদক বিক্রেতাকে ছেড়ে দেওয়ার অভিযোগে হবিগঞ্জ সদর মডেল থানার এসআইসহ তিন পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হবে।

বুধবার (৯ মার্চ) বানিয়াচং-আজমিরীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে বিষয়টি নিশ্চিত করেছেন। বরখাস্ত হওয়া তিন পুলিশ হলেন- সদর মডেল থানার এসআই শুভ্র চন্দ্র দাশ, কনস্টেবল জসিম উদ্দিন ও আশিক নূর।জানা গেছে, সম্প্রতি হবিগঞ্জ শহরের রাজনগর এলাকার বাসিন্দা মাদক চোরাকারবারি আব্দুল মান্নানকে আটক করা হয়। কিন্তু ৫০ হাজার টাকা উৎকোচ নিয়ে মামলা না করেই ওই মাদক বিক্রেতাকে ছেড়ে দেওয়ার অভিযোগ ওঠে তিন জনের বিরুদ্ধে।

এ ঘটনার তদন্তের দায়িত্ব পান অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে। প্রাথমিক তদন্তে তিনি অভিযোগের সত্যতা পেয়েছেন। এরপর তদন্ত প্রতিবেদন দাখিল করেন হবিগঞ্জের পুলিশ সুপারের (এসপি) কাছে। পরে এসপি এসএম মুরাদ আলী তাদেরকে সাময়িক বরখাস্ত করেন। এখন তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুর প্রক্রিয়া চলছে।

অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে জানান, তাদের বিরুদ্ধে উৎকোচ গ্রহণের সত্যতা পাওয়ায় পুলিশ সুপার তাদেরকে সাময়িকভাবে বরখাস্ত করেছেন। পূর্ণাঙ্গভাবে তদন্তের পর এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন দেওয়া হবে। বর্তমানে ওই মাদক ব্যবসায়ী জেলহাজতে আছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *