সমাজের আলো : তালা উপজেলার খেশরা ইউনিয়নের কপোতাক্ষ নদের বেড়িবাঁধ কেটে ফসলি জমিতে রুপান্তর করার অভিযোগে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, খেশরা গ্রামের লিয়াকত কারিকর সরকারি নিষেধাজ্ঞা সত্ত্বেও শালিখা থেকে খেশরা স্কুলের মধ্যবর্তী স্থানে কপোতাক্ষ নদের বেড়িবাঁধ কেটে জমি সমতল করে ফসল উৎপাদন করছে এবং বাঁধের মাটি নদীতে ফেলছে। ফলে এতে যেমন নদী ভরাট হয়ে যাচ্ছে, তেমনি বর্ষা মৌসুমে বাঁধ ভেঙে নদীর পানি লোকালয়ে ঢুকে পড়ার সম্ভাবনা তৈরি হচ্ছে ।

এমতাবস্থায় এলাকাবাসীর পক্ষে গ্রাম ডাক্তার মো: কামাল কারিকর তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দাখিল করলে কর্মকর্তার কার্যালয় থেকে খেশরা ইউনিয়ন সহকরি ভুমি কর্মকর্তাকে (নায়েব) সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন।কিন্তু ১২ দিন অতিবাহিত হলেও নায়েব অজ্ঞাত কারনে তদন্ত করেননি বলে জানান এ গ্রামের আব্দুল মজিদ, কামাল হোসেন, জয়নালসহ এলাকাবাসী। খেশরার নায়েব অসীম কুমার হালদার বলেন, ব্যস্ততার কারনে আমি যেতে পারিনি, তবে অফিসের পিওনকে পাঠিয়েছিলাম। অভিযোগের বিষয়টি সত্য বলেও তিনি নিশ্চিত করেন।

তবে এলাকাবাসী চান, খেশরা ইউনিয়ন সহকারি ভুমি কর্মকর্তা সশরীরে সরেজমিনে গিয়ে তদন্ত সাপেক্ষে অতি দ্রুত প্রতিবেদন প্রেরণ করে এহেন জনস্বার্থবিরোধী কাজ বন্ধ করা হোক।




Leave a Reply

Your email address will not be published.