সমাজের আলো : ভারত থেকে আনা অস্ত্র বিক্রির একটি নেটওয়ার্ক গড়ে তুলেছিলেন যশোরের শার্শা উপজেলার ছাত্রলীগ নেতা আকুল হোসেন। রাজধানী ঢাকা, সীমান্তবর্তী যশোর, সাতক্ষীরা ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় সক্রিয় রয়েছেন এই চক্রের অর্ধশতাধিক সদস্য।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছে। পুলিশ বলছে, গত ছয় বছরে ২০০টির বেশি অস্ত্র বিক্রি করেছেন আকুল ও তাঁর সহযোগীরা। তাঁরা প্রতিটি অস্ত্র ২৮ থেকে ৫০ হাজার টাকায় কিনতেন। বিক্রি করতেন ৮০ থেকে ৯০ হাজার টাকায়। ভারতের তিন ব্যবসায়ীর কাছ থেকে অস্ত্র কিনতেন তাঁরা।গত বুধবার রাতে রাজধানীর দারুস সালাম থেকে অস্ত্র ব্যবসায়ী চক্রের সদস্য আকুল ও তাঁর চার সহযোগীকে গ্রেপ্তার করে ডিবি। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন আকুল হোসেন, ইলিয়াস হোসেন, আবুল আজিম, ফারুক হোসেন ও ফজলুর রহমান। গ্রেপ্তারের সময় তাঁদের কাছ থেকে ৮টি বিদেশি পিস্তল, ৮টি গুলি, ১৬টি ম্যাগাজিন ও ১টি প্রাইভেট কার উদ্ধার করার কথা জানিয়েছে ডিবি।
রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, গ্রেপ্তার আকুল এ চক্রের প্রধান। ২০১৪ সাল থেকে তিনি অস্ত্র ব্যবসা ও স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত। তাঁর বিরুদ্ধে যশোরের বিভিন্ন থানায় অস্ত্র মামলাসহ আটটি মামলা রয়েছে।
যেভাবে শনাক্ত ও গ্রেপ্তারডিবি বলছে, ঢাকার ভাষানটেকে একজন ঠিকাদারকে গুলি করার ঘটনায় ব্যবহৃত অস্ত্র ও সম্প্রতি উদ্ধার হওয়া কয়েকটি অস্ত্রের উৎস অনুসন্ধানে নেমে তাঁরা এ চক্রের সন্ধান পান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *