সমাজের আলো : শারদীয় দূর্গাপুজা উদযাপনের সময় কুমিল্লা, চট্রগ্রাম, চাঁদপুর, নোয়াখালী, সিলেটসহ দেশের বিভিন্ন জেলায় কোরআন শরীফ অবমাননার অভিযোগে পূজা মন্ডপ ও হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এইচআরডিএফ-সাতক্ষীরা, স্বদেশ এবং আইন ও সালিশ কেন্দ্রের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে উক্ত কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন ও সমাবেশ কর্মসূচিতে বক্তব্য রাখেন, স্বদেশ’র নির্বাহী পরিচালক মানবাধিকার কর্মী মাধব চন্দ্র দত্ত, উদীচি শিল্প গোষ্ঠীর সভাপতি শেখ সিদ্দিকুররহমান, প্রাক্তন অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা সুভাষ সরকার, বাংলাদেশ জাসদের জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী, প্রথমআলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যনার্জি, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপি, সাবেক সাধারন সম্পাদক এম.কামরুজ্জামান, কবি ও সাহিত্যিক স ম তুহিন, সাংবাদিক সেলিম রেজা মুকুল, হেড সংস্থার নির্বাহী পরিচালক লুইস রানা গাইন, শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি রাশেদুজ্জামান রাশি, প্রথমআলো বন্ধু সভার সাধারণ সম্পাদক গোলাম হোসেন, প্রচার সম্পাদক মোস্তাফিজুররহমান, পাঠ চক্র বিষয়ক সম্পাদক মৌতাষি চ্যাটাজি, প্রথমআলো বন্ধু সভার সভাপতি মরিয়াম কেয়া, সহ-সম্পাদক রবিউল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে এইচআরডিএফ, শারি, আইন ও সালিশ কেন্দ্র এবং স্বদেশ’র কর্মীবৃন্দ এবং স্বেচ্ছাসেবকরাও অংশগ্রহণ করেন।

সমাবেশে বক্তারা বলেন, শারদীয় দূর্গাপূজা চলাকালিন সময়ে কুমিল্লার নানুয়ার দীঘির পাড়ে দূর্গা প্রতিমার পাশে থাকা হনুমানের মূর্তির উপরে পরিকল্পিতভাবে রেখে দেওয়া একটি পবিত্র কোরআন শরীফকে নিয়ে যেভাবে পূজামন্দির, প্রতিমা,হিন্দু সম্প্রদায়ের মানুষের বাড়ি ঘরভাংচুর ও হামলা করা হয়েছে তা কোন স্বাধীন দেশে হতেপারেনা। এ ঘটনার সাথে জড়িদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করানা গেলে এমন ঘটনা ঘটতেই থাকবে।




Leave a Reply

Your email address will not be published.