সমাজের আলো : হাইকোর্ট বিভাগের নির্দেশনা মোতাবেক গতকাল বিকালে সাতক্ষীরা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে পুলিশ -ম্যাজিস্ট্রেসী কনফারেন্স।উক্ত কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।
চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবীর এর সভাপতিত্বে প্রধান অতিথি বলেন – “যে যেখানে অবস্থান করছেন, সেখান থেকেই দেশমাতৃকার সেবায় কাজ করতে হবে, মনে রাখতে হবে আমাদের টার্গেট গ্রুপ হলো সাধারণ বিচারপ্রার্থী জনগণ, তাঁরা যেন বিচারের অভাবে নীরবে নিভৃতে না কাঁদে সেই লক্ষ্যে সকল বিভাগের সমন্বয়ে কাজ করতে হবে। বিচার বিভাগকে সহায়তা করা রাষ্ট্রের সকল বিভাগের সাংবিধানিক দায়িত্ব”বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রাসঙ্গিক ও সময়োপযোগী বক্তব্য প্রদান করেন সাতক্ষীরার সম্মানিত পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান, পি পি এম বার , সিভিল সার্জন ডাঃ হোসাইন শাফায়াত জেলা ম্যাজিস্ট্রেট এর প্রতিনিধি অতিঃ জেলা ম্যাজিস্ট্রেট মোঃ রেজা রশীদ ।
উন্মুক্ত আলোচনা পর্ব, যেখানে বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ, ওসি ডিবি, পি বি আই, বিজ্ঞঃ অতিঃ পিপি, বিজ্ঞ পিপি, বিজ্ঞ বিচারকবৃন্দ সহ মোট ২০ জন অংশগ্রহণ করেন এবং মামলা পরিচালনাকালে ও বিচারকালে বিভিন্ন সমস্যা, সমাধান ও পরামর্শের বিষয়ে আলোকপাত করেন।
সভাপতির বক্তব্যে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবীর অত্র কনফারেন্সে আলোচিত সকল বিষয়ে ম্যাজিস্ট্রেটবৃন্দের ভূমিকা, ম্যাজিস্ট্রেসীর কার্যক্রমের পরিসংখ্যান ও বিচার প্রক্রিয়ায় বিদ্যমান বিভিন্ন সমস্যার উপর আলোকপাত করে বক্তব্য প্রদান করেন।
সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *