সমাজের আলো : শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পকেটমারের দৌরাত্ম্য মারাত্মকভাবে বৃদ্ধি পেয়েছে। এতে দূর-দূরান্ত থেকে আগত গরীব ও অসহায় রোগীরা চরম বিড়াম্বনায় পড়েছে। কিন্তু কর্তৃপক্ষকে অবগত করার পরেও অদ্যাবধি কোন ব্যবস্থা গ্রহণ কর হয়নি-এমন অভিযোগ আগত রোগীসহ সুশীল সমাজের।

সরেজমিনে অনুসন্ধান করে যানা যায়, উপজেলার ১২টি ইউনিয়ন হতে প্রতিদিন শতশত রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন সেবা নিতে আসে। সকালের দিকে রুগীর প্রচন্ড চাপ হয়। এসময় সুযোগ সন্ধানী পকেটমার চক্রের অপতৎপরতা বৃদ্ধি পায়। বিশেষ করে সংঘবন্ধ পকেটমার চক্র মহিলাদের অসহায়ত্যের সুযোগ বুঝে কাছে থাকা ব্যাগকেটে টাকা পয়সাসহ সর্বস্ব লুটে নিয়ে যায়। এতে গরীব ও অসহায় রুগীরা প্রয়োজনীয় চিকিৎসা সেবা না নিয়ে বাড়িতে ফিরতে বাধ্য হয়। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা বিড়ালক্ষী গ্রামের শরিফা খাতুন জানান, পকেটমার চক্র ব্যাগকেটে ১হাজার ৫শত টাকা নিয়ে চম্পট দেয়। ফলে চিকিৎসা না নিয়ে বাড়িতে ফিরতে হচ্ছে। সপ্তাহ খানেক পূর্বে গাবুরা থেকে আগত রাবেয়া ও হালিমা জানান, পকেটমার চক্র ১১হাজার টাকা নিয়ে চম্পট দেয়।
শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমন ঘটনা অনেক দিনের। স্বাস্থ্য কমপ্লেক্সের ক্লোজড সার্কিট ক্যামেরা (সিসি ক্যামেরা) থাকার পরেও কর্তৃপক্ষের অবহেলার কারনে এমন ঘটনা অব্যহত আছে।
এবিষয়ে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্তকর্তা ডা: জিয়াউর রহমান বলেন, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *