সমাজের আলো : যশোরের শার্শা উপজেলার বাগুড়ী বেলতলা এলাকার সংঘবদ্ধ কয়েকটি মাদক ব্যবসায়ী সিন্ডিকেট এখনও প্রকাশ্য সক্রিয় ভাবে মাদক বেচাকেনা করছে। আর এটা জানার সত্ত্বেও প্রশাসন না দেখার ভান করে বসে আছে। শার্শা ও কলারোয়া উপজেলার সীমান্ত এলাকা জুড়ে নেটওয়ার্ক তৈরি করে দীর্ঘদিন ধরে চালিয়ে যাচ্ছে ফেনসিডিল, গাঁজা, ইয়াবাসহ নানা ভার্সনের মাদক বিক্রি। সংঘবদ্ধ সিন্ডিকেটের অব্যাহত এই অনৈতিক কারবারে স্থানীয় যুব সমাজ মাদকে আসক্ত হচ্ছে। এই কারবার ও সেবনের কারণে এলাকার আইনশৃংখলার অবনতির পাশাপাশি শঙ্কিত হয়ে পড়েছেন অভিভাবক মহল। তারা দ্রুত মাদক ব্যবসায়ী চক্রকে আটক করার আহবান জানিয়েছেন।

জানা গেছে, থানা পুলিশ, ডিবি, র‌্যাব, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও গোয়েন্দা সংস্থার চোখ ফাঁকি দিয়ে মাদক বেচাকেনা চলছে ওই এলাকায়। ডজন দেড়েকের এসব মাদক ব্যবসায়ী শার্শা উপজেলা ও কলারোয়া উপজেলার সীমান্ত এলাকার বিভিন্ন পয়েন্টে মাদক ব্যবসা করছে। প্রায় সময় তাদের নিজেদের মধ্যেই বাকবিতন্ডা হাতাহাতি সংঘর্ষ হলেও প্রত্যক্ষদর্শীরা ঝামেলার ভয়ে পুলিশের কাছে মুখ খোলে না। যার কারণে এসব মাদক কারবারীদের নাম রয়ে যায় অজানা। খরিদ্দাররা মোবাইল ফোনে যে কোনো ধরনের মাদকের অর্ডার করলেই ডেলিভারি ম্যানের মাধ্যমে মোটরসাইকেল বা বাইসাইকেল যোগে দ্রুত পৌঁছে দেয়া হচ্ছে তাদের ঠিকানায়। বহন ঝুঁকি ছাড়াই গাজাঁ, ইয়াবা, ফেনসিডিল, সহ নানা রকমের মাদকদ্রব্য পাওয়ায় খুশি হচ্ছে মাদক সেবীরা। স্থানীয় একাধীক সুত্রে জানা গেছে, এলাকার সংঘবদ্ধ চিহ্নিত একটি মাদক সিন্ডিকেট দাপিয়ে বেড়াচ্ছে। তারা জমজমাট মাদক ব্যবসা করে এলাকার পরিবেশ নষ্ট করছে।

এলাকার উঠতি বয়সী যুবক এমনকি স্কুল কলেজ পড়ুয়া ছাত্ররাও সর্বস্বান্ত হচ্ছে। চক্রটির কেউ কেউ চুরি ছিনতাই সহ নানা সন্ত্রাসী তৎপরতার সাথেও জড়িত বলে অভিযোগ রয়েছে। ডজন খানেকের ওই সিন্ডিকেটের অধিকাংশই এখন প্রকাশ্যে। জানা গেছে, এলাকায় মাদক সম্রাট হিসেবে এখন পরিচিত গাজাঁ গনি, কিশোর গ্যাং এর মূল হোতা মোস্তফা, রিজিয়া (ওরফে) রিজু, মোছাঃ রাবিয়া (ওরফে) খাতুন, গনির স্ত্রী নুরজাহান, মোছাঃ কাকুলি, সুমন, সাইফুল, হাফিজুল, এই হাফিজুর গাঁজা, ফেনসিডিল, ও ইয়াবা বিক্রির মুল হোতা। তার সাগরেদ রয়েছে একই এলাকার আলী, জনি, ইয়াছিন, জাহাঙ্গীর, এরা গাঁজা ও ইয়াবা বিক্রি করছে। ওই চক্রে আরও রয়েছে কলারোয়া ইলিশপুরের রিপন, রনি, পাগলা আহসান, সহ আরো কয়েক জন। স্থানীয়দের অভিযোগ, বাগুড়ী বেলতলা এলাকার সিন্ডিকেটের অবাধ মাদক বেচাকেনার কারণে ছাত্র ও যুবসমাজ চরমভাবে প্রভাবিত হচ্ছে। ছাত্রদের কেউ কেউ মাদক সেবন সহ এই ব্যবসায় জড়িয়ে তাদের পরিবারকেও অতিষ্ঠ করে তুলছে। এ ব্যাপারে এলাকাবাসী পুলিশের উর্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন।




Leave a Reply

Your email address will not be published.