রাকিবুল হাসান : সাতক্ষীরা জেলার শ্যামনগরের ধূমঘাট আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে নিরাপত্তা কর্মী, পরিচ্ছন্নতা কর্মী এবং আয়া পদে নিয়োগ-এর জন্য উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃত্যুঞ্জয় কুমার মণ্ডল এবং সভাপতি তপন কুমার মন্ডলের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও সীমাহীন দূর্নীতির অভিযোগ উঠেছে। অভিযোগ সূত্রে জানা যায়, বিদ্যালয়ের উক্ত ৩টি পদে নিয়োগের উদ্দেশ্যে প্রধান শিক্ষক বিজ্ঞপ্তি প্রকাশ করেন। এরপর সভাপতি তপন কুমার মণ্ডল এবং প্রধান শিক্ষক মৃত্যুঞ্জয় কুমার মণ্ডল যোগসাজসে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে ১. নিরাপত্তাকর্মী পদে- শশাঙ্ক কুমার মন্ডল, পিতা-বিনন্দ মন্ডল ২.পরিচ্ছন্নতাকর্মী পদে- দেবব্রত মন্ডল, পিতা-সুভাষ মন্ডল ৩. আয়া পদে- ইতি মন্ডল,স্বামী-স›দ্বীপ মন্ডল, সর্ব ঠিকানা ধুমঘাট,শ্যামনগর,সাতক্ষীরা-দেরকে পাতানো ইন্টারভিউয়ের মাধ্যমে তড়িঘড়ি করে নিয়োগ দানের উদ্দেশ্যে ষড়যন্ত্রের অংশ হিসেবে ১২/১১/২০২১তারিখ নকিপুর পাইলট বালিকা বিদ্যালয়ে নিয়োগ পরিক্ষার তারিখ নির্ধারণ করেন। এর প্রেক্ষিতে গত ১১/১১/২০২১ তারিখ নিরাপত্তাকর্মী পদে আবেদনকারী সুজল চন্দ্র পাইক, পিতা-পলাশ পাইক উক্ত নিয়োগ পরিক্ষা বন্ধের জন্য জেলা প্রশাসক বরাবর একটি আবেদন করেন। উক্ত তিনটি পদে বর্ণিত ব্যক্তিদের নিয়োগ দানের ষড়যন্ত্রের বিরুদ্ধে উক্ত বিদ্যালয় এলাকার জনসাধারণ গত ১২/১১/২০২১ তারিখ শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সম্মূখে মানববন্ধন করেন।

তথাপি উক্ত প্রধান শিক্ষক এবং সভাপতি তাদের হীন উদ্দেশ্য চরিতার্থ করার জন্য নিয়োগ পরিক্ষা বন্ধ না করে এবং ডিজি মহোদয়ের প্রতিনিধি, এমনকি শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার উপস্থিতি ব্যতিরেকে তাহারা দুইজন নিজেদের পূর্বে তৈরি করা প্রশ্নপত্র দিয়ে সকাল ১০টায় ৩০মিনিটের সময় দিয়ে লিখিত পরিক্ষা নেন এবং সকল প্রার্থীকে ডেকে নামমাত্র ১/২টি করে মৌখিক প্রশ্ন করে তড়িঘড়ি করে পরিক্ষা শেষ করেন। কিন্তু, প্রার্থীদের সম্মূখে কোন ফলাফল ঘোষণা না দিয়ে তারা দ্রুত স্থান ত্যাগ করেন। এখন বিশ্বস্ত সুত্রে জানা গেছে সভাপতি এবং প্রধান শিক্ষক বাড়ীতে বসে তাদের মনমত ফলাফল সীট তৈরি করে ব্যাকডেট দিয়ে ডিজির প্রতিনিধি এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের স্বাক্ষর করিয়ে নেওয়ার ষড়যন্ত্র করছে। এলাকাবাসীসহ পরিক্ষার্থীরা বিধি বর্হিভুত ভাবে স্বেচ্ছাচারিতার মাধ্যমে গৃহীত নিয়োগ পরিক্ষা গ্রহণের বিরুদ্ধে প্রতিকারসহ ২০২১সালের ডিসেম্বর মাস পর্যন্ত বর্তমান কমিটির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত সকল নিয়োগ পরিক্ষা স্থগিত রাখার জন্য জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছে।

এব্যাপারে প্রধান শিক্ষকের ০১৭২০-৫৯০০৯১নং ফোনে তার বক্তব্য জানতে চাইলে তিনি বলেন,জেলা প্রশাসক সাহেব পরিক্ষা বন্ধ করে দিয়েছেন। এব্যাপারে সভাপতির ০১৭১৫-৪৪২৩২৬নম্বরে যোগাযোগ করে কোন সংযোগ পাওয়া যায়নি। জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুনের ০১৭১৫-২১৮২২৭ নং ফোনে উক্ত বিদ্যালয়ের ঘটনাটি সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, ডিসি সাহেব আমাকে উক্ত পরিক্ষাটি বন্ধ করার জন্য আমাকে নির্দেশ দিলে আমিতো প্রধান শিক্ষককে সকাল ৯টা/১০টার সময় পরিক্ষা বন্ধের জন্য নির্দেশ দেই। তারপর পরিক্ষা নিয়েছে কিনা এটা আমার জানা নাই।




Leave a Reply

Your email address will not be published.