আশরাফুল ইসলাম : দেবহাটা উপজেলাধীন সখীপুরের ঐতিহ্যবাহী সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ব্যবস্থাপনা বিষয়ের সহকারী অধ্যাপক মো.মইনুদ্দিন খান (৫৮) ও অফিস সহায়ক মো. মামুন ইসলাম মাওলা (৪৭) এর আকস্মিক মৃত্যুর কারণে কলেজের আয়োজনে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
২১ মার্চ সোমবার বেলা সাড়ে ১১ টা হতে কলেজের আইসিটি হল রুমে আয়োজিত উক্ত অনুষ্ঠানে সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোল্লা সাব্বীর হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী।
শিক্ষক মো. আবু তালেব’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের প্রতিষ্ঠাকালীন শিক্ষক, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. রিয়াজুল ইসলাম, প্রতিষ্ঠাকালীন শিক্ষক ও অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ আলহাজ্জ মো.আব্দুল মজিদ এবং প্রতিষ্ঠাকালীন শিক্ষক ও দেবহাটা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্জ এ কে এম আনিসুজ্জামান (কালাম)।

কলেজের শিক্ষকদের মধ্য থেকে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন ব্যবস্থাপনা বিষয়ের বিভাগীয় প্রধান শেখ মিজানুর রহমান, হিসাববিজ্ঞান বিষয়ের বিভাগীয় প্রধান আলহাজ্জ মো.আকবর আলী, ইংরেজি বিষয়ের সিনিয়র প্রভাষক মো.শাহানুর রহমান, রসায়ন বিষয়ের বিভাগীয় প্রধান স্বপন কুমার মন্ডল, ব্যবস্থাপনা বিষয়ের সিনিয়র প্রভাষক মো.মনিরুজ্জামান (মহসিন), শরীর চর্চা শিক্ষক মো. শামছুল হুদা কবির খোকন ও প্রয়াত শিক্ষক মো.মইনুদ্দিন খান’র ভাই মো. ফারুক হোসেন। কলেজের রোভার স্কাউট সদস্যদের সহযোগিতায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সিনিয়র প্রভাষক আলহাজ্জ মো. আকবর আলী এবং গীতা পাঠ করেন প্রভাষক প্রদীপ কুমার মন্ডল।

সবশেষে সদ্য প্রয়াত শিক্ষক মইনুদ্দিন খান, অফিস সহায়ক মামুন ইসলাম, অবসরপ্রাপ্ত অফিস সহকারী মরহুম ওয়াজেদ আলী সহ সকল মৃত ব্যক্তির মাগফিরাত কামনা ও কলেজের প্রাণিবিদ্যা বিষয়ের বিভাগীয় প্রধান শচীন্দ্র নাথ মন্ডল ও অফিস সহকারী নূর মোহাম্মদ খুব অসুস্থ থাকায় তাদের দ্রুত সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করেন কলেজের ইসলামি স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান আলহাজ্জ শেখ হাবিবুল্লাহ। স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক এস এম নাজিম উদ্দীন, মো.কামিদুল হোসেন ও মো. আজহারুল ইসলাম, সহকারী অধ্যাপক মো.আব্দুল আজিজ, সহকারী অধ্যাপক মো.শহীদুল ইসলাম, মরহুম মইনুদ্দিন খানের সহধর্মিণী ও দেবীশহর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিলকিস বানু,ছোট ভাই সিরাজুল ইসলাম,সন্তান শাহরিয়ার মাহমুদ সাগর সহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ, মামুন ইসলাম মাওলার স্ত্রী ও দেবহাটা কলেজের অায়া সুফিয়া খাতুন সহ ছোট ২ সন্তান, কলেজের বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষক কর্মকর্তা-কর্মচারী তথা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি সহ বক্তাগণ- কর্মবীর ও হাস্যোজ্জল ব্যক্তিত্ব সহকারী অধ্যাপক মইনুদ্দিন খান ও কর্মচঞ্চল প্রয়াস অফিস সহায়ক মামুন ইসলাম মাওলার নানা গুণ, নানা বিষয় স্মৃতিচারণ করেন। কলেজে তাদের অবদানের কথা কৃতজ্ঞতাভরে স্মরণ করেন।অনেক বক্তা তাদের অবদানের কথা বলতে যেয়ে নিজেরা যেমন কাঁদেন। তেমনি শোকাহত ২ টি পরিবারের সদস্য ও অন্যান্য শিক্ষক-কর্মচারীদেরকেও কাঁদান।আফসোস করেন এত পরিশ্রমের পর কলেজ সরকারিকরণের একেবারে শেষ সময়ে এসে তাদের আকস্মিক মৃত্যুতে। এছাড়া শোকাহত ২ টি পরিবারের সন্তানদের চাকরি সহ যে কোনো বিষয়ে কখনও যদি কোনো উপকারে আসার সুযোগ সৃষ্টি হয় সে ব্যাপারে সকলের সহযোগিতায় আপ্রাণ চেষ্টার কথা ব্যক্ত করেন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোল্লা সাবীর হোসেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *