সমাজের আলো ঃ সাতক্ষীরায় জেলা মটর শ্রমিক ইউনিয়নের অবৈধ নির্বাচন কমিশন বাতিল সহ দুর্নীতিবাজ সাধারণ সম্পাদকের নানাবিধ অপকর্মের প্রতিবাদে মানববন্ধন করেছে জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাবেক নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যরা। শনিবার সকাল ১১টায় সাতক্ষীরা কেন্দ্রীয় বাসটার্মিনালে জেলা বাস, মিনিবাস, মাইক্রোবাস, কোচ শ্রমিক ইউনিয়নের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, শ্রমিক ইউনিয়নের অবৈধ নির্বাচন কমিশন বাতিল করতে হবে। জাচাই বাছাই করে অশ্রমিকদের কার্ড বাতিল ও সংশোধন করতে হবে। ইউনিয়নের আয় ব্যয়ের সঠিক হিসাব প্রদান করে পুনরায় সাধারণ সভা আহ্বান করতে হবে। দুই তৃতীয়াংশ শ্রমিকের মতামতের ভিত্তিতে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন দিতেহবে।
মানববন্ধনে মটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি শেখ রবিউল ইসলাম রবি বলেন,যথাক্রমে দুর্ঘটনায় মৃত্যু বরণ কারী শ্রমিকের পরিবারকে নগদ পঞ্চাশ হাজার টাকা প্রদান করতে হবে। স্বাভাবিক মৃত্যু বরণ কারী শ্রমিকের পরিবারকে ত্রিশ হাজার টাকা প্রদান করতে হবে । শ্রমিকের কন্যা সন্তানের বিবাহ অনুষ্ঠানে নগদ দশ হাজার টাকা প্রদান করতে হবে। বয়স্ক ভাতা নগদ তিন হাজার টাকা প্রদান করতে হবে। কোন শ্রমিকের কঠিন কোন রোগ হলে তাকে সম্পূর্ণ সুস্থ করে তোলার দায়িত্ব নিতে হবে। করোনার কারনে যে সকল শ্রমিক কার্ড রিনু করতে পারে নাই তাদের কার্ড গুলো ফ্রি রিনু করে দিতে হবে । যে সকল শ্রমিকদের কার্ড সাধারণ সম্পাদক জাহিদ আটকায়ে দিয়েছে সে সকল শ্রমিকদের সকল কার্ড ফ্রি দিতে হবে ।
জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক কাজী আখতারুজ্জামান মহব্বত বলেন, করোনাকালিন সময়ে সাধারণ সম্পাদক জাহিদ শ্রমিকের পাশে না দাড়িয়ে শ্রমিকদের কার্ড রিনুর টাকা ও ইউনিয়নের দুইটি গাড়ি বিক্রয়ের টাকা দিয়ে তিনি তার আলিশান টাইল্স ও এসি যুক্ত বাড়ি তৈরী করেছেন। তিনি আরো বলেন আমি সত্যি বলছি কিনা আপনারা সাধারণ শ্রমিক স্বরজমিনে তদন্ত করে আসেন। তিনি এই সকল বিষয়ে দুদক ও জেলা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।
অনুষ্ঠিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাবেক সহ সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাবেক সহ সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সালাম, সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মুজিবর, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ শফিউল ইসলাম শফি, সাবেক দপ্তর সম্পাদক কামরুল ইসলাম কবির, সাবেক সমাজ কল্যাণ সম্পাদক মোঃ জুলফিকার হোসেন সবুজ ও সদস্য মহিদ প্রমুখ। সমস্ত অনুষ্ঠান টি পরিচালনা করেন সদস্য মোঃ সাইফুল ইসলাম।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *