সামাজের আলো : অক্সিজেনসহ মটরসাইকেল আটক করে টাকা আদায়ের ঘটনায় তোলপাড় শুরু হয়েছে।প্রাথমিক তদন্তে ঘটনার সত্যত্বা মেলায় এ এস আই সুভাস বিশ্বাস কে ক্লোজড করা হয়েছে। আজ শুক্রবার সকালে তাকে সাতক্ষীরা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে ।

ক্লোজড বিষয়টি এ এস আই সুভাষ বিশ্বাস নিশ্চিত করেছেন মোবাইল ফোনে ।
প্রসঙ্গত সাতক্ষীরা সদর উপজেলার বৈচনা গ্রামের রজব আলির করোনা উপসর্গ দেখা দেয়। শ্বাসকষ্ট শুরু হয় ।

রজব আলির ছেলে ওলিউর রহমান জানান ,বৃহস্পতিবার সকাল দশটার দিকে শহর থেকে একটি অক্সিজেনের সিলিন্ডার নিয়ে মটরসাইকেলে করে বাড়িতে যাচ্ছিলেন ।পথিমধ্য শহরের ইটাগাছা এলাকায় পৌছালে ইটাগাছা পুলিশ ফাঁড়ির এএসআই সুভাষ বিশ্বাস তার মটরসাইকেলটি আটক করে ।তিনি জানান,তার পিতা অসুস্থ অক্সিজেন নিয়ে যাচেছন। এ সময় তার কাছে টাকা দাবি করা হয় ।তিনি টাকা না দিলে দীর্ঘ দুই ঘন্টা আটকে রাখা হয় ।পরে ২০০ টাকা দিলে তাকে ছেড়ে দেওয়া হয় ।তিনি বাড়িতে যেয়ে দেখথে দেখতে পান তার পিতা মৃত্যু বরন করেছেন।পরে তিনি এ ঘটনা সাংবাদিকদেরকে জানান।
বৃদ্ধের ছেলে ওলিউল ইসলাম জানান, করোনা উপসর্গ নিয়ে বাড়িতে অসুস্থ বৃদ্ধ পিতা। জরুরী অক্সিজেন প্রয়োজন হওয়ায় সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য আল ফেরদৌস আলফা’র শহরের পলাশপোলের বাড়ি থেকে একটি অক্সিজেন সিলিন্ডার নিয়ে বাড়িতে যাচ্ছিলেন। সকাল ১০টার দিকে ইটাগাছা হাটের মোড়ে পৌঁছালে তাকে আটক করেন ইটাগাছা ফাঁড়ির এএসআই সুভাষ চন্দ্র। লকডাউনে বাইরে বেরিয়েছে বলে তার কাছে এক হাজার টাকা দাবি করেন। দাবিকৃত টাকা দিতে না পারায় তাকে দুই ঘন্টা সেখানে আটকে রাখা হয়। পরে ইটাগাছা এলাকার জনৈক জিয়াউল ইসলামের মধ্যস্থতায় ২০০ টাকা নিয়ে এএসআই সুভাষ তাকে ছেড়ে দেন। কিন্তু ততক্ষণে অনেক দেরী হয়ে যায়। বাড়িতে গিয়ে দেখেন পিতা অক্সিজেনের অভাবে মারা গেছেন।
তিনিষ আবেগআপ্লুত কণ্ঠে তিনি বলেন, যদি সময় মতো অক্সিজেন সিলিন্ডার নিয়ে বাড়িতে যেতে পারতাম তাহলে হয়তো পিতাকে বাঁচাতে পারতাম। তিনি এই অমানবিক ঘটনার বিচার দাবি করেন।




Leave a Reply

Your email address will not be published.