খুলনা প্রতিনিধিঃসুন্দরবনে বাঘের সাথে ধস্তাধস্তি করে ফিরে এসেছেন মোঃ আবু সলেহ (৪৫) নামের এক জেলে।
রবিবার (১৭ এপ্রিল) সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের জিউধরা ফরেস্ট স্টেশনের অদূরে শুওরমারা খালে মাছ ধরার সময় সংলগ্ন বনে বাঘের আক্রমণের শিকার হন এই জেলে। পরে বাঘের সাথে ধস্তাধস্তি করে খালের মধ্যে লাফিয়ে পড়েন আবু সালেহ। আহত হলেও সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগারকে ফিরিয়ে দিতে সক্ষম হয়েছেন তিনি। আবু সালেহের ডাক চিৎকারে তার সঙ্গীরা এসে আবু সালেকে উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।
আহত জেলে মোঃ সালেন আকন বাগেরহাটের মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের মৃত আমীর আলি আকনের ছেলে।

আহত আবু সালেহ বলেন, বন বিভাগ থেকে অনুমতি নিয়ে চরপাটা জাল দিয়ে মাছ ধরছিলাম। জিউধরা ফরেস্ট স্টেশনের শুয়ারমারা খালে মাছ ধরতে নৌকা থেকে খালের পাশে প্রবেশ করি। এ সময় একটি বাঘ হঠাৎ পেছন দিক দিয়ে আক্রমণ করে সালেহের উপর। বাঘের সাথে ধস্তাধস্তির এক পর্যায়ে সালেহ খালে লাফিয়ে পড়ে ডাক-চিৎকার শুরু করলে বাঘটি সেখান থেকে বনের গহীনে চলে যায়।

পরে ঘটনাস্থল থেকে দূরে থাকা সালেহের সঙ্গী হানিফ ও সালেহের চাচাতো ভাই আসাদুল সরদার তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ ফয়সাল হোসেন স্বর্ণ বলেন, সালেহের শরীরের বিভিন্ন জায়গায় ৭টি কামড়, থাবা ও আঁচড়ের ক্ষত রয়েছে। তাকে হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

সুন্দরবন চাঁদপাই রেঞ্জের কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, বাঘের আক্রমণের বিষয়টি শুনেছি। খোজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।




Leave a Reply

Your email address will not be published.