শাহিনুর রহমান: গল্প নয় বাস্তব। তরুণরাই যে সমাজ গড়ার কারিগর এই ছেলেটি তার বাস্তব উপমা। শান্ত শিষ্ট ও সদা হাসিখুশি এই তরুণ নিঃস্বার্থভাবে নিজেকে বিলিয়ে দেন সমাজের নানান শ্রেণী পেশার মানুষের জন্য। এই যে রমজান গেল এই রমজানে রোজাদার মুসলিমদের জন্য তিনি একটি ফান্ড গঠন করেন এবং প্রতিদিন শতাধিক মানুষের ইফতারের ব্যবস্থা করেছেন।

সাতক্ষীরায় যে বৃদ্ধাশ্রমটি রয়েছে তার সাথেও নিজেকে জড়িয়ে রেখেছেন তিনি। নিঃসঙ্গ এই মানুষগুলোর কাছে আরাফাত একজন সংগীরমত। করোনা ভাইরাসের ভয়ে স্ত্রী-সন্তান, পিতামাতা যখন তাদের প্রিয় মানুষকে ফেলে রেখে চলে যাচ্ছেন, যখন করোন আক্রান্ত মানুষকে সবাই দূরে ঠেলে দিচ্ছেন ঠিক সেই সময় এই করোনাযোদ্ধা মোহাম্মদ আরাফাত সম্পুর্ন ফ্রিতে করোনা আক্রান্ত মানুষের বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন। রাতদিন যে কোন সময় তাকে অক্সিজেনের জন্য ফোন দিলে মটর সাইকেল চালিয়ে চলে যাচ্ছেন সেই রোগীর বাড়িতে।

একবার ভাবুনতো যে কাজটি করার কথা ছিল নির্বাচনে জয়ী হওয়া জনপ্রতিনিধির, সেই কাজটি করছেন একজন তরুণ। তাও আবার সম্পূর্ন ফ্রীতে। জনগনের টাকায় কোনো নেতা যদি উন্নয়নমূলক কোন কাজ করেন তাহলে তার নামে পত্রিকায় বড় শিরোনামে খবর ছাপা হয়। কিন্তু করোনাযোদ্ধা মোহাম্মদ আরাফাতের মত সহজ সরল ও রিয়েল হিরোর কথা সমাজের কেউ জানতে পারে না যারা রাত তিনটায় অক্সিজেন সিলিন্ডার কাঁধে নিয়ে ছুটে যায় রোগীর শ্বাস প্রশ্বাস স্বাভাবিক রাখার জন্য।




Leave a Reply

Your email address will not be published.