সমাজের আলো : কলারোয়ার হঠাৎগঞ্জ থেকে কাকডাঙ্গা পর্যন্ত সড়ক নির্মাণ কাজে কাদার উপরেই কার্পেটিং করা হচ্ছে। বিগত ৪ মাস আগেই মেয়াদ শেষ হওয়া এই কাজের স্তরে স্তরে দূর্নীতি করার অভিযোগ রয়েছে। অতি নিম্ন মানের ইট দিয়ে খোয়া তৈরি সহ নানান অভিযোগে জর্জরিত এই রাস্তার কাজ।

মঙ্গলবার ( ২১ জুন) সকালে বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের বাড়ির সম্মুখে সরেজমিনে গিয়ে দেখা যায়, খোয়া উপর ভারি বৃষ্টির কারনে কাদা জমে গেছে তার উপরেই দেয়া হচ্ছে কার্পেটিং।চারদিন আগেও কাদার উপরে নাম সর্বস্ব প্রাইম কোর্ট দেয়া হলেও ভারি বর্ষণে তার সবটাই ধুয়ে গেছে। এর আগে গত রবিবার কাকডাঙ্গা আব্দুল মুজিতের বাড়ির সম্মুখ হতে মান্নানের মিল পর্যন্ত রাস্তার কার্পেটিং চলেছে বৃষ্টি চলাকালীন ও রাতের অন্ধকারে।

মঙ্গলবার সকালে কাদা-মাটির উপরে ঐ কার্পেটিং কাজ করলে স্থানীয় ইউপি সদস্য ও বীর মুক্তিযোদ্ধাদের চাপের মুখে কিছুক্ষণ কাজ বন্ধ রেখে আবারও কাজ করতে থাকে অভিযুক্ত ঠিকাদার এহসান বাহার বুলবুল।স্থানীয় ইউপি সদস্য আব্দুল গফুর বলেন, কাদার উপরে পিচ(কার্পেটিং) দিয়ে যাচ্ছে। আমরা বাধা সৃষ্টি করলে পরিমাণে একটু বাড়িয়েছে। পিছনে যে রাস্তার কাজ করেছে সেগুলো খুব খারাপ হয়েছে।পা দিয়ে ডলা দিলেই উঠে যাবে বলে মন্তব্য করেন এই ইউপি সদস্য। বীর মুক্তিযোদ্ধা বিল্লাল হোসেন বলেন, ইতিপূর্বের কাজে ব্যপক ফাকি দেয়া হয়েছে। দেখলে মনে হচ্ছিল তাতে কোনো পিচ নেই। বর্ষায় ধুয়ে যাওয়ার পর তাতে আর কোনো প্রাইম কোর্ট দেয়া হয়নি।

কাদা-মাটির উপরে পিচ দেয়ার ব্যাপারে ও কেন রাস্তা পরিষ্কার করা হচ্ছে না এমন প্রশ্ন করলে ঠিকাদার এহসান বাহার বুলবুল বলেন, কাদা মাটির উপরেই পিচ দিতে হবে এটাই নিয়ম। পরিষ্কার করার কোনো নিয়ম নেই। এই কাজে তার ৪ লক্ষ টাকালোকসান হয়েছে। এই কাজ না করলে তার কোনো যায় আসে না ইত্যাদি আস্ফালন করতে থাকেন। রবিবারের কাজে কার্পেটিং সঠিক পরিমাপে না হওয়ার বিষয়ে তিনি মুখ খোলেন নি।

কলারোয়ার উপজেলা প্রকৌশল অফিসের আরেক কর্মকর্তা জাকির হোসেন বলেন মাটি কাদার উপরে কার্পেটিং করা যাবে না। রাস্তাটি পরিষ্কার না করার বিষয়ে মিথ্যাচার করলে স্থানীয় ইউপি সদস্য ও বীর মুক্তিযোদ্ধা বৃন্দ তার প্রতিবাদ করেন।এ ব্যাপারে জানতে চাইলে কলারোয়া উপজেলা প্রকৌশলী মোঃ নাজিমুল হক বলেন, আমাদের কাজের মেয়াদ শেষের দিকে। আমি সরেজমিনে পরিদর্শন করে বলে এসেছি অবশ্যই রাস্তা পরিষ্কার করে কা?কার্পেটিং করতে।কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার রুলী বিশ্বাস বলেন, বিষয়টি আপনার মাধ্যমে জেনেছি। আমি এখনই ব্যাবস্থা নিচ্ছি।এদিকে দিনে দুপুরে এমন এমন দূর্নীতিতে ফুসে উঠেছে স্থানীয় সচেতন সমাজ। তাদের দাবি সঠিকভাবে রাস্তা পরিষ্কার করে কার্পেটিং করা হোক।




Leave a Reply

Your email address will not be published.