সমাজের আলো : কলারোয়ায় এক অসহায় ভ্যান চালকের অকুতি। তাকে না জানিয়ে বসত বাড়ীর ৩শতক জমির অর্ধেক পরিমাণ খুটি ও বেড়া দিয়ে ঘর ভেঙ্গে দেওয়া হুমকি দেয়া হয়েছে। তিনি এঘটনায় স্থানীয় সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন-আমি উপজেলার পশ্চিম খোর্দ্দ (উলুডাঙ্গা) গ্রামের আফিল উদ্দীনের ছেলে বাবলা গাজী। পেশায় তিনি ভ্যান চালক। প্রতিবেশী মিজানুর রহমান, সাজেদা খাতুন, মোখলেছুর রহমান দীর্ঘ দিন ধরে তার পিছনে লেগে রয়েছে।

এমনকি তারা ভ্যান চালক বাবলা গাজীকে এলাকা ছাড়া করার জন্য প্রায় সময় হুমকি দিয়েও আসছে। হঠাৎ ৬ এপ্রিল তারা য়ড়যন্ত্র করে এবং তার নেতৃত্বে ওই এলাকার কাওসার গাজী, আইয়ুব গাজী, নেছার গাজী, আকবর গাজী, সরদার মুনছুর আলী (আমিন) ও তার সহযোগি জামানকে সাথে নিয়ে তার বাড়ীতে উপস্থিত হয়। এসময় ভ্যান চালক বাবলা গাজী বাড়ীতে না থাকায় তারা ওই বাড়ীর জমি পরিমাপ করে।

এক পর্যায়ে তারা ভ্যান চালক বাবলা গাজীর বসত বাড়ীর ৩শতক জমির অর্ধেক পরিমাণ খুটি ও বেড়া দিয়ে ঘেরে নেয়। এর পরে খোরদো ফাড়ির ইনচার্জকে দিয়ে ভ্যান চালক বাবলা গাজীকে তলব করেন। এসময় খোরদো ফাড়ির ইনচার্জ জমির দলিল, পর্চা না দেখে এক তরফা ভাবে ভ্যান চালকের বসত ঘর ভেঙ্গে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করে। এঘটনায় ওই ভ্যান চালক নিরুপায় হয়ে স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে জেলা পুলিশ সুপার ও জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।




Leave a Reply

Your email address will not be published.