সমাজের আলো : তালা উপজেলার ৩নং সরুলিয়া ইউপি নির্বাচনে ব্যালট পেপার অরক্ষিত অবস্থায় রাখা ও মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাটকেলঘাটার ৩নং সরুলিয়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শেখ আব্দুল হাই।

লিখিত বক্তব্যে তিনি বলেন গত বছরের ২০ সেপ্টম্বর প্রথম ধাপে অনুষ্ঠিত তালা উপজেলার ৩নং সরুলিয়া ইউনিয়ন নির্বাচনে মটরসাইকেল প্রতীকে সর্বোচ্চ ৫৬৪৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হই। গত ১ নভেম্বর ২১ তারিখে সাতক্ষীরা জেলা প্রশাসক মহোদয়ের নিকট থেকে শপথ নিয়ে সুষ্ঠুভাবে ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালনা করে আসছি। কিন্তু আমার প্রতিদ্বন্দ্বি আনারস প্রতীকের পরাজিত প্রার্থী আ: রব পলাশ আমাকে হয়রানি করার জন্য ভোট পুন:গননার দাবিতে সাতক্ষীরা ইলেকশন ট্রাইব্যুনালে ২/২১ নং আপিল মামলা দায়ের করে। এর প্রেক্ষিতে ভোটের ব্যালট আদালতে নিয়ে আসার জন্য নির্দেশ দেন বিজ্ঞ বিচারক নাসির উদ্দীন ফরাজি। সে অনুযায়ী তালা উপজেলা নির্বাচন অফিসে ২০ জানুয়ারি ২২ তারিখে ভোটের প্রাপ্ত ফলাফল ব্যালটের বস্তা মুখ খোলা অবস্থায় জানালার পাশে অরক্ষিত অবস্থায় রাখা হয়। আদালতে আনার সময় ৫টি ব্যালট ভর্তি বস্তার মুখ খোলা অবস্থায় দেখে স্থানীয় জনতা তালা উপজেলার নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মহোদয়ের কাছে অভিযোগ জানালে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শনে ঘটনার সত্যতা পান। এরপর বেলা ১১টার দিকে আদালতে নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিগন ব্যালট বস্তা নিয়ে যায়। আদালতের বিজ্ঞ বিচারক সদর সিনিয়র সহকারী জজ নাসির উদ্দীন ফরাজি, উভয়পক্ষের আইনজীবীর বক্তব্য শুনে ব্যালট ভর্তি বস্তা অরক্ষিত দেখে এসসিসি ৮২/২২ নং আদেশে দুপুর ২.৪৫ মিনিটে গ্রহণ না করে ফেরতের নির্দেশ দেন।

তিনি আরো বলেন আমাকে হয়রানি করার জন্য কালো টাকার বিনিময়ে প্রতিদ্বন্দ্বি পরাজিত প্রার্থী মামলাবাজ খ্যাত আ: রব পলাশ উপজেলা নির্বাচন অফিসের কতিপয় কর্মকর্তা-কর্মচারীদের সাথে যোগসাজস করে স্টোর রুমের বস্তার মুখ খুলে ব্যালট পেপার নষ্ট করার ষড়যন্ত্র চালিয়েছে। তালার সরুলিয়া ইউপি নির্বাচন অবাধ সুষ্ঠু, নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে জনগণ স্বত;স্ফুতভাবে তাদের পছন্দের প্রার্থীকেই ভোট দিয়ে নির্বাচিত করেছে। আমার প্রতিদ্বন্দ্বি পরাজিত প্রার্থী আ: রব পলাশ জনগনের মতামতে কে উপেক্ষা করে কৌশলে ভোটের ফলাফল পাল্টে দিতে চান। প্রকৃতপক্ষে জনগনের মন অন্যদিকে ঘোরানোর জন্য মিথ্যা মামলা ও হয়রানি করছে। আমি ভোটে বিজয়ী হওয়ার পরে আ: রব পলাশ ফুলেল মালা দিয়ে আমাকে বরন করেন এবং মিষ্টি মুখ করান। এছাড়া তিনি মিথ্যা বানোয়াট, মনগড়া কল্পনাপ্রসূত সাংবাদিক সম্মেলন করেছেন। আমি তার সাংবাদিক সম্মেলনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ভোটের দিন সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট গ্রহণ হয়েছে। কোথা কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমি ২০/০১/২২ তারিখে আদৌ তালাতে যাইনি। আমি আদালতে ধার্যদিন থাকায় আদালতে হাজির ছিলাম। এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন তিনি।




Leave a Reply

Your email address will not be published.