সমাজের আলো ঃ ব্রাহ্মণবাড়িয়ায় নাপা সিরাপ পান করে দুই সহোদর ভাইয়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১০ মার্চ) রাতে আশুগঞ্জ উপজেলার দূর্গাপুরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ইয়াসিন খান (৭) ও মোরসালিন খান (৫)। তারা উপজেলার দূর্গাপুর গ্রামের ইটভাটা শ্রমিক সুজন খানের ছেলে। ইয়াসিন খান স্থানীয় দূর্গাপুর প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির শিক্ষার্থী। লিমা-সুজন দম্পতির দুই ছেলে সন্তানই ছিল। দু’সন্তানের মৃত্যুতে পরিবারের পাশাপাশি শোকের ছায়া নেমে এসেছে এলাকা জুড়ে।

পরিবারের সদস্যরা জানান, গত দুই দিন যাবৎ ছোট ছেলে মোরসালিন খানের জ্বর উঠে। এরআগে থেকেই বড় ছেলে ইয়াসিন খানেরও জ্বর ছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় শিশুদের মা লিমা বেগম দাদিকে বাড়ির পাশের বাজারে মাঈন উদ্দিনের ওষধের দোকান ‘মা ফার্মেসী’ থেকে নাপা সিরাপ আনতে বলেন। তাৎক্ষনিক দাদি সিরাপ এনে দুই শিশুর মায়ের কাছে দেন। এ সময় মা শিশু দুটিকে নাপা সিরাপ পান করান। ওষধ পানের কিছুক্ষণ পরই দুই শিশুই বমি করে এবং অস্বস্তি বোধ করে। অবস্থার অবনতি হলে তাদের দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পর উন্নত চিকিৎসা জন্য জেলা সদর হাসপাতালে পাঠালে চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই বাড়ি পাঠিয়ে দেয়। বাড়িতে নিয়ে আসার পর রাত ৯টায় বড় ভাই ইয়াসিন খানের মৃত্যু হয় এবং রাত সাড়ে ১০টায় ছোট ভাই মোরসালিন খানের মৃত্যু হয়েছে। ঘটনার পর থেকেই ওষধের দোকান মা ফার্মেসী মালিক মাঈন উদ্দিন পলাতক রয়েছেন। তবে সিরাপটির মোড়কে ২০২৩ সাল পর্যন্ত মেয়াদ রয়েছে।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ রহমান জানান, রাত ১টায় শিশু দুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ওষধের সিরাপটি জব্দ করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *