নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহর ইউনিয়নের দামারপোতা বিলে শনিবার (১৭ এপ্রিল) দুপুরে দেশীয় অস্ত্রের মহড়া দিয়ে মাসুদ বাহিনীর নেতৃতে মৎস্য ঘের দখলের চেষ্টা রুখে দিয়েছে স্থানীয় জনতা।
এলাকাবাসী সূত্রে জানা যায়, ধুলিহর মৌজার দামারপোতা বিলে ৪১ শতক সরকারী জমি খালেক মজলিশ, তৌহিদুজ্জামান ও কামরুজ্জামান নিজেদের নামে কৌশলে রেকর্ড করে নেয়। অথচ তারা প্রকৃত জমির মালিক ২.১৪ শতক। এই সরকারী সম্পত্তি সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের অধীনে।
এদিকে সরকারী সম্পত্তি রেকর্ডের খবরটি সাতক্ষীরা মুনজিতপুর গ্রামের মৃত আব্দুল মাজেদ মাষ্টারের পুত্র রাউফুজ্জামান সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডকে জানিয়ে দেয়। রাউফুজ্জামানের দামারপোতা বিলে মৎস্য ঘের রয়েছে। এই খবরে ক্ষুদ্ধ হয় দামারপোতা গ্রামের খালেক মজলিশ, তৌহিদুজ্জামান ও কামরুজ্জামান। দেখা দেয় তাদের মধ্যে চরম বিরোধ। এসব ঘটনার জেরে শনিবার (১৭ এপ্রিল) দুপুরে খালেক মজলিশ, তৌহিদুজ্জামান ও কামরুজ্জামানের নেতৃত্বে দেশীয় অস্ত্র রাম দা, চাকু, রড ও লাঠি নিয়ে মাসুদ বাহিনী প্রধান শিবির ক্যাডার দহাকুলা গ্রামের মাসুদ রানা, ফারুক হোসেন, সেলিম হোসেন, উমরাপাড়া গ্রামের মেহেদী হাসান, রিপন মোড়ল, চেলারডাঙ্গার ইশার আলী, কোমরপুর গ্রামের আলতাফ হোসেন, নুনগোলা গ্রামের ডাকাত আজিবর রহমান সহ ১৫/২০ জনের বাহিনী রাউফুজ্জামানের মৎস্য ঘেরে হামলা চালায়। এ সময় তারা মৎস্য ঘেরে ব্যাপক ভাংচুর ও লুট-পাট চালায়। এছাড়া মৎস্য ঘেরের কর্মচারী আবু তাহের ও আব্দুস সবুর বাঁধা দিলে তাদেরকে মারপিটে আহত করে।
এদিকে এ খবর স্থানীয় গ্রামবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে তারা তাদের ধাওয়া করে ধরে ব্যাপক গণধোলাই দেয়। এতে ডাকাত আজিবর, শিবির ক্যাডার মাসুদ রানা ও রিপন মোড়ল আহত হয়।
রাউফুজ্জামান জানান, প্রকাশ্যে দিবালোকে দেশীয় অস্ত্র না তারা দুইটি পিস্তল দেখিয়ে মৎস্য ঘের দখলের চেষ্টা করে। তারা আমার ঘের থেকে লক্ষাধিক টাকার মাছ চুরি করে নিয়ে গেছে। হামলাকারীরা সবাই এলাকার চিহ্নিত সন্ত্রাসী। আমি থানায় লিখিত এজাহার জমা দিয়েছি।
ব্রহ্মরাজপুর এলাকার জামাত নেতা ছলেমান হাজীর জামাতা তৌহিদুজ্জামান জানান, উভয়পক্ষের মধ্যে মারামারি হয়েছে। তারা অন্যায়ভাবে আমাদের উপর হামলা করেছে। থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, সিটি কলেজ ছাত্র লীগ নেতা মামুন হত্যা, শাহীন হত্যা, নাশকতা সহ দুই ডজন মামলার আসামী দহাকুলা গ্রামের তাজেল উদ্দীনের পুত্র শিবির ক্যাডার মাসুদ রানা (৩৫) সম্প্রতি জেলখানা থেকে বাইরে এসে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী, চোর-ডাকাত, মাদকসেবী সহ বিভিন্ন অপরাধ কর্মকান্ডে জড়িত ব্যক্তিদের নিয়ে একটি বাহিনী গড়ে তুলেছে। এই বাহিনীর সদস্যরা দিন-রাত ৫/৭টি মোটরসাইকেল আবার কখনো কখনো ১৫/২০ টি মোটরসাইকেল ভাড়া করে রেকি দিয়ে জমি দখল, ঘের দখল, টাকা আদায়, মাদক ব্যবসা, চাঁদাবাজী করে থাকে। এদের অত্যাচারে ব্রহ্মরাজপুর, ধুলিহর ও ফিংড়ি ইউনিয়নের মানুষ অতিষ্ঠ ও জিম্মি হয়ে পড়েছে।
এই বাহিনীর প্রকাশ্যে মদদ দিচ্ছে ধুলিহর ইউনিয়নের একজন চেয়ারম্যান প্রার্থী। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এই বাহিনীর মাধ্যমে ফায়দা লুটতে চায় নব্য এই নেতা। এই বাহিনীর মাধ্যমে মোটা অংকের কমিশনও যায় নেপথ্যের ওই নেতার পকেটে। এলাকায় পুলিশের ব্যাপক ভয় দেখানোর ফলে এই বাহিনীর বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পায় না। এই বাহিনীর হাতে ইতিমধ্যে বহু মানুষ নির্যাতিত হয়েছে। এই বাহিনী বর্তমানে রাম-রাজত্ব ও ত্রাসের রাজত্ব কায়েম করে চলেছে। সম্প্রতি এই বাহিনীর এক সদস্য কোমরপুর গ্রামের সিরাজুল ইসলাম খাঁর পুত্র মেহেদী হাসান গাঁজা সহ আটক হওয়ায় তাকে ভ্রাম্যমান আদালতে ২ মাসের সাজা দিয়েছে। সে বর্তমানে জেল হাজতে আটক আছে।
গত ৯/৪/২০২১ তারিখে ব্রহ্মরাজপুর বাজারে ধুলিহর গ্রামের আব্দুল বারেকের পুত্র ও ছাত্রলীগ নেতা তৌকির আহম্মেদকে প্রকাশ্যে বাহিনী প্রধান মাসুদ রানা মাথায় চাকু মেরে হত্যার চেষ্টা চালায়। এ ঘটনায় তৌকির বাদী হয়ে সদর থানায় লিখিত এজাহার দিলেও কথিত ধুলিহরের চেয়ারম্যান প্রার্থী ওই নেতার ইন্ধনে মামলা রেকর্ড হচ্ছে না বলে এলাকায় শোনা যাচ্ছে।
এই বাহিনীর বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য এলাকার সচেতন মহল সাতক্ষীরা পুলিশ প্রশাসনের প্রতি আশু হস্তক্ষেপ কামনা করেছেন।




Leave a Reply

Your email address will not be published.