সমাজের আলো : করোনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট এর সংক্রমন সেদেশে অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। এরফলে ভারতে স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। বাংলাদেশের সীমান্ত দিয়ে অবৈধ গমনাগমনের মাধ্যমে উক্ত ভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

সাতক্ষীরা জেলার সীমান্তবর্তী ভোমরা, গাজীপুর, কুশখালী, কালিয়ানী, মাদরা, কাকডাঙ্গা ও তলুইগাছা এলাকাকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করেছে বিজিবি। উক্ত এলাকা সমূহে অবৈধ গমানাগমন প্রতিরোধে বিজিবি বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। ঐ কার্যক্রমের অংশ হিসেবে প্রথম দফায় গত ২৮ এপ্রিল হতে ৫ মে পর্যন্ত ৭ দিনের জন্য ‘সীমান্তে অবৈধ গমনাগমন প্রতিরোধ সপ্তাহ’ পালন করা হয়। পরবর্তীতে ঐ কার্যক্রমের সময়সীমা বৃদ্ধি করে বর্তমানেও অব্যাহত রাখা হয়েছে।

ইতোমধ্যে ৩৩ বিজিবি সাতক্ষীরার সদস্যরা সীমান্তে ৫৯০টি মোবাইল টহল পরিচালনা করেছে এবং অবৈধভাবে যাতায়াতের অভিযোগে ৮ জনকে আটক করেছে। করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট নিয়ন্ত্রণে সীমান্তে বিজিবি’র এ কার্যক্রম অব্যাহত রয়েছে।
অপারেশন অফিসার মেজর রেজা জানান,সীমান্ত এলাকার মানুষের সঙ্গে সকল সময় যোগাযোগ করা হচেছ।অচেনা কোন লোক সীমান্তের কাছাকাছি আসলেই তাকে কৈফিয়াত দিতে হচেছ।আগের চেয়ে কয়েকগুন টহল বাড়ানো হয়েছে । করোনাকালে বিজিবি সদস্যরা সকলের সহযোগিতা কামনা করছেন। তথ্য দিয়ে বিজিবিকে সহযোগিতার জন্য আহবান জানানো হয়েছে।

বিজিবি সাতক্ষীলা ৩৩ ব্যাটলিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ সাতক্ষীরা সীমান্ত এলাকায় পরিচালিত মোবাইল টহল কার্যক্রমের বিষয়টি নিশ্চিত করেছেন।




Leave a Reply

Your email address will not be published.