সমাজের আলো : লাশ দাফন হবে। কাফনের কাপড় পরিয়ে প্রস্তুত করা হয়েছে। দাফনের সময়ও নির্ধারণ করে ঘোষণা দেয়া হয়েছে। কিন্তু হঠাৎ করেই রাতে পুলিশ এসে যায়। এর পর আর লাশ দাফন হয়নি। কীভাবে মারা গেলেন স্বপনা বিবি- এ নিয়ে চলতে থাকে নানান রকম জল্পনা-কল্পনা।ঘটনাটি নওগাঁর রাণীনগর উপজেলার একডালা ইউনিয়নের নগর পাঁচুপুর সিকদার পাড়া গ্রামে।স্বপনা বিবি (৪২) ওই গ্রামের গার্মেন্টস কর্মী মমতাজ উদ্দীনের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্বপনার স্বামী মমতাজ উদ্দীন দীর্ঘ দিন ধরে ঢাকায় একটি গার্মেন্টসে কর্মরত আছেন। তার দুই মেয়ে। মেয়েদের বিয়ে দিয়ে দিয়েছেন। স্বপনাও স্বামীর সাথে ঢাকায় থাকতেন। কিন্তু প্রায় এক বছর হলো বাড়িতে একাই থাকেন। সোমবার দুপুর অনুমানিক আড়াইটা নাগাদ হঠাৎ করেই গ্রামের লোকজন জানতে পারেন স্বপনা বিবি মারা গেছেন। নানান রকম রোগ থাকার কারণে কেউ জানতেও পারেনি কিভাবে মারা গেলেন তিনি। বিকেলে লাশের গোসলের পর কাফন পরিয়ে দাফনের জন্য প্রস্তুত করে রাখা হয়। স্বপনার আত্মীয় স্বজনসহ সবাইকে খবর দেয়া হয়। মঙ্গলবার সকাল ৯টায় দাফন করা হবে। খবর পেয়ে স্বামী মমতাজ রাতেই ঢাকা থেকে বাড়িতে চলে আসেন । কিন্তু সন্ধ্যার পর থেকেই নানা রকম কাঁনাঘুষা শুরু হয় স্বপনার মৃত্যু নিয়ে। চলতে থাকে নানা রকম জল্পনা-কল্পনা।

এরই মধ্যে রাত অনুমান ১০টা নাগাদ পুলিশ আসলে সবাই চমকে যায়। পরে সবাই জানতে পারেন স্বপনার গলায় রশির দাগ রয়েছে। কিন্তু তখনো কেউ জানে না, স্বপনা আত্মহত্যা করেছেন নাকি তার মৃত্যুটা অন্যভাবে হয়েছে। শেষ পর্যন্ত মঙ্গলবার সকালে স্বপনার স্বামী মমতাজ রাণীনগর থানায় একটি ইউডি মামলা দায়ের করেন। এরপর মঙ্গলবার দুপুরে সদর সার্কেল রাকিবুল হাসান ও রাণীনগর থানার ওসি মোঃ শাহিন আকন্দসহ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠায়।

স্বপনার বড় মেয়ে কাকলি আক্তার বলেন, তিনি মাকে দেখতে শনিবার বেড়াতে এসেছেন। সোমবার দুপুরে গোসল করার পর দেখতে পান সদ্য নির্মিত ইটের ঘরের তীরের সাথে গলায় রশি দিয়ে ঝুঁলে আছেন। সাথে সাথে লাশ নামিয়েছেন। কিন্তু রশি দিয়ে ঝুঁলে থাকার কথা কাউকে বলেননি। উপরা ব্যরাম (জীন-পরীর আছড়) থাকার কারণে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন বলে দাবি করেছেন তিনি।




Leave a Reply

Your email address will not be published.