যশোর অফিস : পুলিশ পরিচয়ে যশোর সদর উপজেলার বালিয়াডাঙ্গা পশ্চিমপাড়ায় যশোরে ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের পিয়ন (এম এল এস এস) বাবুল আক্তার দুদুর (৩৭) বাড়িতে ঢুকে অপহরণ ও পরবর্তীতে মুক্তিপলের দাবিতে মারপিট ও মোবাইল ফোন কেড়ে নেয়ার ঘটনায় মানিক হোসেন (২০) নামে এক যুবককে আটক করা হয়েছে। মানিক একই এলাকার আইয়ুব আলীর ছেলে। এই ঘটনায় মোট ৭জনের নামে কোতয়ালি থানায় মামলা হয়েছে।
মানিক ছাড়াও এই মামলার অপর আসামিরা হলো, বড় বালিয়াডাঙ্গা পশ্চিমপাড়ার জামিরুল ইসলামের ছেলে ইয়াছিন হোসেন (২২), ইরফান হোসেনের ছেলে রাসেল হোসেন (২৩), আলম হোসেনের ছেলে ইমন হোসেন (২২), বাবুল হোসেনের ছেলে সবুজ হোসেন (২৫), হক কাজীর ছেলে সবুজ কাজী (২৪) এবং উপশহর এস ব্লক এলাকার সৈয়দ রওশান আলীর ছেলে সৈয়দ শামীম মেহেদী ওরফে খোড়া শামীম (৩৫)। এছাড়া অজ্ঞাত আরো ২/৩জন রয়েছে।
এজাহারে বাবুল আক্তার দুদু উল্লেখ করেছেন, গত শনিবার রাত পৌনে ১২টার দিকে তিনি পরিবারের লোকজন নিয়ে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলেন। সে সময় আসামিরা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে বাড়ির মধ্যে ঢোকে। এবং বলে ‘ভাই এই এলাকায় নতুন এসেছি। ওয়ারেন্টের আসামি ধরতে এসেছি। আপনি একটু সহযোগিতা করেন।’ তিনি সরল বিশ্বাসে তার ব্যবহৃত মোটরসাইকেল (যশোর-ল-৪৬০৮) নিয়ে ঘরের বাইরে যান। এরপর তাকে নিয়ে রাত সাড়ে ১২টার দিকে ছোট শেখহাটি গ্রামের শাহিনের মুদি দোকানের সামনে ব্রিজের ওপর দাড়ায়। এরপর সেখানে দাড়িয়ে তার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে। তিনি তখন বুঝতে পারেন এই যুবকরা পুলিশের লোক না। তাকে মিথ্যা কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে এসেছে। সে সময় তিনি টাকা দিতে অস্বীকার করলে আসামিরা তাকে বেদম পারপিট করে। তার পকেট থেকে দুইটি মোবাইল ফোনসেট কেড়ে নেয়। এরপর টাকা না দিলে মোটরসাইকেলে নিয়ে চলে যাওয়ার চেষ্টা করে। সে সময় তিনি চিৎকার দিলে আশেপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা মোটরসাইকেল ফেলে দ্রুত চলে যায়। তবে মানিক নামে একজনকে ধরে ফেলে স্থানীয় লোকজন। পরে পুলিশ ডেকে তাকে সোপার্দ করা হয়। এরপর পুলিশ রাতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পলাতক আসামিদের নাম পরিচয় জানতে পারে।




Leave a Reply

Your email address will not be published.