সমাজের আলো : সাতক্ষীরা সদর উপজেলার ৫নং শিবপুর ইউনিয়নের এক গ্রাম পুলিশের বাড়ি থেকে চুরি হওয়া রাস্তার সরকারী ইট উদ্ধার করা হয়েছে। ২৮ সেপ্টেম্বর সকালে ঠিকাদারের শ্রমিকরা গোপন খবর পেয়ে চুরি হওয়া ইট শিয়ালডাঙা গ্রামের আবু তালেবের ছেলে ও শিবপুর ইউপি ৯ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ ফারুক হোসেনের বাড়ির থেকে ছয় হাজার ইট উদ্ধার করে। রাস্তার ঠিকাদারের শ্রমিকরা জানান, সদর উপজেলার শিবপুর ইউনিয়নের শিয়ালডাঙ্গা মাঠপাড়া হতে ঝিটকা রাস্তাটি ইটের সোলিং রাস্তা ছিল।

রাস্তাটি পাঁচ কিলোমিটার পূন:পাকাকরণের জন্য বরাদ্দ দেয়। রাস্তাটি কাজ পায় সিরাজ সরদার নামে এক ঠিকাদার। ইতোপূর্বে রাস্তাটি পূন: পাকা করনের জন্য ওই রাস্তায় স্থাপন থাকা সোলিং ইট তুলে রাস্তার ধারে রাখা হয়।রাস্তার ধারে তুলে রাখা কয়েক হাজার ইট রাতে চুরি করে নিয়ে যায় দূর্বৃতরা। ২৮ সেপ্টেম্বর সকালে গোপন সংবাদের ভিত্তিতে ওই ইট শিবপুর ইউপি ৯নং ওয়ার্ডের গ্রাম পুলিশের বাড়ির ঘোয়াল ঘর, গবরগাদা, একটি অস্থায়ী ঘর ও মাঠের একটি বাগানের জমি থেকে অনুমান ছয় হাজার ইট ও একই এলাকায় সাত্তার আলী গাজীর ছেলে হাফিজুর রহমানের বাড়িতে, জনৈক আব্দুল হাকিমের বাড়ি থেকে প্রায় এক হাজার ইটসহ মোট সাত হাজার ইট ওই রাস্তার ঠিকাদারের শ্রমিকরা উদ্ধার করে বলে স্থানীয়রা জানতে পারে। এঘটনা খবর পেয়ে পুলিশের এক কর্মকর্তা (ডিএসবি) মো: কামরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঠিকাদারের ম্যানেজার রেজাউল ইসলাম বলেন,
শিবপুর ইউপি ৯ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ ফারুক হোসেনের বাড়ি থেকে অনুমান ছয় হাজার ইট, হাফিজুর রহমান ও আব্দুল হাকিমের বাড়ি থেকে এক হাজার চুরি হওয়া শিয়ালডাঙ্গার সরকারি রাস্তার ইট উদ্ধার হয়।

ওই রাস্তার ঠিকাদার সিরাজ সরদার বলেন, ওই রাস্তার কাজ শুরু করার পর্বে ওই রাস্তায় থাকা সোলিং ইটগুলো তুুুলে রাস্তার ধারে রাখা হয়। পরে ওই রাস্তার ধার থেকে অনুমান ১০ হাজার ইট দুর্বৃত্তরা রাতে চুরি করে নিয়ে যায়। বুধবার সকালে আমার ম্যানেজার রেজাউল ইসলামের কাছ থেকে আমি জানতে পারি শিয়ালডাঙ্গার ওই রাস্তা থেকে চুুুরি হওয়া সরকারি ইট ওই এলাকার গ্রাম পুলিশের বাড়িতেসহ কয়েকজনের বাড়িতে পাওয়া গেছে।




Leave a Reply

Your email address will not be published.